ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়ন করব’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৬, ৮ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়ন করব’

জ্যেষ্ঠ প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার মান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার পুরোপুরি বাস্তবায়নের চেষ্টা করব।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে এ কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা ও বিশ্বাস নিয়ে আমাকে শিক্ষার মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছেন সেজন্য কৃতজ্ঞ। এ দায়িত্ব পালনে যথাসাধ্য চেষ্টা করব।’

শিক্ষামন্ত্রী বলেন, ‘সাধারণ মানুষ যেভাবে আমাদের মন উজাড় করে ভোট দিয়েছেন, এই যে মানুষের প্রত্যাশা, সেটা আমরা পূরণ করতে চাই।

তিনি বলেন, ‘মহিবুল হাসান চৌধুরী নওফেল এর সঙ্গে দলেও আমরা একসঙ্গে কাজ করেছি। এখানেও দায়িত্ব পালন করতে পারব। সেজন্য আমরা সবাইকে একসঙ্গে নিয়ে একটি টিম হিসেবে শিক্ষার মান উন্নয়নে কাজ করব।’

দীপু মনি বলেন, মহাজোটের যে নির্বাচনী ইশতেহার, সেখানে শিক্ষার মান উন্নয়নে গুরুত্ব দেওয়া হয়েছে। সরকারের গত দশ বছরে যে সাফল্য সেখানে শিক্ষাক্ষেত্রেও সাফল্য আছে। শিক্ষার মান উন্নয়নে যা যা করা দরকার, সবই আমরা করব।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে দীপু মনি বলেন, ‘গণমাধ্যমের গঠনমূলক সমালোচনা আমরা ইতিবাচক হিসেবে নেব। এক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের সহায়তা খুবই প্রয়োজন হবে। আশা করি আপনারা সহায়তা করবেন।’

এর আগে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে সঙ্গে নিয়ে নিজ দপ্তরে আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসেন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়া কর্মকর্তা কর্মচারী ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘বিগত নির্বাচনের সময় প্রধানমন্ত্রী একটি কথা বলেছিলেন, আমরা ক্ষমতা নয়, মানুষের দায়িত্ব নিতে চাই। আজকে দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে আমরা প্রধানমন্ত্রীর সেই প্রতিশ্রুতি রক্ষা করতে চাই। আমরা ক্ষমতা নয়, মানুষের সেবার দায়িত্ব নিয়েছি। এ দায়িত্ব পালনে সর্বোচ্চ চেষ্টা করব। এখন থেকে আমরা দায়িত্বশীল আচরণ করতে চাই। এক্ষেত্রে দেশবাসীসহ গণমাধ্যমের সহায়তা কাম্য।




রাইজিংবিডি/ঢাকা/৮ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়