ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডাকাত সন্দেহে গণপিটুনিতে এক ব্যক্তি নিহত

মাওলা সুজন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৯ ৪:২২:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৯ ৪:২২:১৫ পিএম

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সদর উপজেলার নোয়াখালী ইউনিয়নে ডাকাত সন্দেহে অজ্ঞাত (৪৮) এক ব্যক্তি স্থানীয়দের গণপিটুনিতে নিহত হয়েছে। এ সময় সন্দেহভাজন ডাকাতের হামলায় এক ব্যক্তি আহত হয়েছে।

আজ শনিবার উপজেলার পশ্চিম চরউরিয়া গ্রামে গণপিটুনির ঘটনা ঘটে। আহত মো. শাহজাহান ওই গ্রামের শেকু মিয়ার ছেলে। তাকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহ ধরে নোয়াখালী ইউনিয়নের চরউরিয়া, পার্শ্ববর্তী মন্নাননগর ও এওজবালিয়ার বিভিন্ন বাড়িতে প্রায় রাতে চুরি ও ডাকাতি হয়েছে। দুই দিন আগে স্থানীয় লোকজনের উদ্যোগে রাতে পাহারার ব্যবস্থা করা হয়। শুক্রবার দিবাগত রাতে পাহারায় ছিল স্থানীয়রা। ভোর রাতে পশ্চিম চরউরিয়া গ্রামের আদর্শ কলোনির খলিল মিয়ার দরজা এলাকায় ১২/১৪ জনের এক দল লোক দেখতে পেয়ে ডাকাত সন্দেহে ধাওয়া করে পাহারায় থাকা লোকজন। এ সময় সন্দেহভাজন ডাকাত দল পাহারায় থাকা শাহজাহানকে ধরে পিটিয়ে জখম করে পালানোর চেষ্টা করে। এতে অজ্ঞাত (৪৮) এক ডাকাতকে আটক করে গণপিটুনি দেয় স্থানীয়রা। 

নোয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান নাছের বলেন, গত সপ্তাহে অন্তত ছয়টি বাড়িতে চুরি ও ডাকাতি হয়েছে। ডাকাতিরোধে স্থানীয়রা এলাকায় পাহারার ব্যবস্থা করেছে। স্থানীয় মাসুদ ডাকাতের নেতৃত্বে এ সব ডাকাতি হয়েছে বলে স্থানীয়দের কাছে স্বীকার করেছে নিহত ওই ডাকাত।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহত ডাকাত সদস্যকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে নিহত ব্যক্তিকে স্থানীয়রা শনাক্ত করতে পারেনি। ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডাকাত মাসুদের বিরুদ্ধে থানায় একাধিক অভিযোগ রয়েছে। এর আগে তাকে কয়েকবার গ্রেপ্তার করা হয়। তিনি জামিনে বের হয়ে এসে এ সব ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।



রাইজিংবিডি/নোয়াখালী/৯ ফেব্রুয়ারি ২০১৯/মাওলা সুজন/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge