ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দশজন নিয়ে হারলো আর্সেনাল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৬, ৮ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দশজন নিয়ে হারলো আর্সেনাল

ক্রীড়া ডেস্ক : উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোর প্রথম লেগে হার মেনেছে আর্সেনাল। বৃহস্পতিবার রাতে দশজনের আর্সেনালকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে ফ্রান্সের ক্লাব স্টাডে রেনেস।

তবে আর্সেনালের হারের দিনে জয় পেয়েছে চেলসি। তারা ৩-০ ব্যবধানে হারিয়েছে ইউক্রেনের ক্লাব ডায়নামো কিয়েভকে। ব্লুজদের হয়ে গোল করেছেন পেড্রো (১৭’), উইলিয়ান (৬৫’) ও কালাম হাডসন (৯০’)। 

বৃহস্পতিবার রোয়াজহোন পার্কে ম্যাচের তিন মিনিটের মাথায়ই লিড নিয়েছিল আর্সেনাল। এ সময় আলেক্স আইওবির বাঁকানো শট ডান পাশের পোস্টে লেগে বাউন্স করে জালে আশ্রয় নেয়। ম্যাচের ৪১ মিনিটের মাথায় দশজনের দলে পরিণত হয় গার্নার্সরা। এ সময় সক্রেটিস পপাস্টাফোপুলোস লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। দশজনের আর্সেনালের বিপক্ষে ম্যাচের ৪২ মিনিটেই গোল করে রেনেস। এ সময় ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাবটির বেঞ্জামিন গোল করে সমতা ফেরান।

বিরতির পর ৬৫ মিনিটে আর্সেনালের নাচো মনরিয়েল আত্মঘাতি গোল করে রেনেসকে এগিয়ে নেন। ৮৮ মিনিটে ডি বক্সের বাম দিক থেকে জেমস লিয়া সিলিকির ক্রসে উড়ন্ত হেড দিয়ে চোখ ধাঁধানো গোল করে ব্যবধান ৩-১ করেন ইসমাইল সারস। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ফ্রান্সের ক্লাবটি।

আগের ১২টি ইউরোপিয়ান ম্যাচে আর্সেনাল কখনোই ফ্রান্সের কোনো ক্লাবের মাঠে গিয়ে হারেনি। এবার তার ব্যত্যায় ঘটলো। ১৪ মার্চ ঘরের মাঠে ফিরতি লেগে রেনেসের মুখোমুখি হবে আর্সেনাল।

 



ম্যাচ শেষে আর্সেনালের কোচ ইউনাই এমরি বলেছেন, ‘প্রথম ৪০ মিনিট আমরা ম্যাচে প্রভাব বিস্তার করে খেলেছি। এই সময়ে আমরা যেমন গোল করেছি তেমনি কোনো গোল হজম করিনি। কিন্তু লাল কার্ডের পর পার্থক্যটি তৈরি হয়েছে। দুটি হলুদ কার্ড এবং এটা সম্পূর্ণ রেফারির সিদ্ধান্ত। তবে আমি মনে করি এমন পরিস্থিতিতে কিভাবে খেলতে হয় সেটা আমাদের খেলা শিখতে হবে।’

তিনি আরো বলেন, ‘যদিও ভালো অভিজ্ঞতা হয়নি আমাদের আজ। কঠিন মুহূর্তে আমরা আমাদের কাজ করতে পারিনি। একজন খেলোয়াড় কম নিয়েও কঠিন সময়ে যেভাবে খেলতে চেয়েছিলাম সেভাবে পারিনি। আমি মনে করি আমরা আরো ভালো খেলতে পারতাম। তবে সবচেয়ে হতাশার হল তৃতীয় গোলটি। ২-১ ব্যবধানের স্কোর নিয়ে ফিরতে পারলে ভালো হত। কারণ অ্যাওয়ে মাঠে একটি গোল করতে পারলে ব্যবধান ২-১ থাকলে ঘরের মাঠে সেটা কাটিয়ে ওঠা যায় অনেক ক্ষেত্রে।

তবে আর্সেনালের গোলরক্ষক পিওতর চেক মনে করছেন এখান থেকেও তারা ঘুরে দাঁড়াতে পারবে, ‘আমরা এখনো দুই গোলের ব্যবধান কাটিয়ে উঠতে পারব। এখানে আমরা যে গোলটি করেছি সেটাই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তবে আমরা হয়তো ম্যাচটি বেশ কঠিন করে ফেলেছি।’



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়