ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইনজুরির ‘ধাক্কায়’ মুস্তাফিজ দুই সপ্তাহ বিশ্রামে

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৬, ১১ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইনজুরির ‘ধাক্কায়’ মুস্তাফিজ দুই সপ্তাহ বিশ্রামে

ক্রীড়া প্রতিবেদক: অন্য সবার থেকে মুস্তাফিজুর রহমানের ইনজুরির প্রবণতা বেশি।  তাইতো বেছে বেছে তাকে মাঠে নামাচ্ছিল টিম ম্যানেজম্যান্ট।

নিউজিল্যান্ড সফরে তাকে তিন ওয়ানডের পর বিশ্রাম দিয়েছিল দল। খেলিয়েছিল মাত্র একটি টেস্ট।  এরপর আবার বিশ্রাম।  ক্রাইস্টচার্চ টেস্ট হলে সেখানেও থাকতেন দলের বাইরে।  মোদ্দাকথা মুস্তাফিজকে নিয়ে বিশ্বকাপের আগে কোনো ঝুঁকিই নিতে চাচ্ছিল না টিম ম্যানেজম্যান্ট।  এ কারণে তাকে আইপিএল খেলতেও অনুমতি দেয়নি বিসিবি।

কথায় আছে, ‘যেখানে বাঘের ভয় সেখানে রাত হয়।’ মুস্তাফিজের ক্ষেত্রে ঘটল এমন ঘটনা ।

বিশ্বকাপের ঠিক আগে ইনজুরিতে বাংলাদেশের এ পেসার।  নিউজিল্যান্ড থেকে দেশে ফেরার পর বিশ্রাম নিয়ে ফিরেছিলেন ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে। চার বছর পর দেশের সবথেকে জৌলুসপূর্ণ ক্রিকেট আসরে খেলার সুযোগ পেয়ে শাইনপুকুরের জার্সিতে দ্যুতি ছড়িয়েছিলেন।  ৩ উইকেট পেয়েছিলেন দারুণ বোলিংয়ে। কিন্তু কে জানত এ মৌসুমে এটাই তার শেষ ম্যাচ।

আজ মিরপুরে খেলাঘরের বিপক্ষে মাঠে নামার কথা ছিল তার। গতকাল করেছিলেন অনুশীলন। কিন্তু অনুশীলনে বাঁপায়ের গোঁড়ালিতে চোট পান বাঁহাতি পেসার।

স্বস্তির খবর হল, চোট ততটা গুরুতর নয়।  বিশ্বকাপ খেলা নিয়ে সংশয়ও নেই।  তবে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিচ্ছে না দল।  এরই মধ্যে এ পেসারকে দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে।

বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী মিরপুরে আজ বলেছেন,‘মুস্তাফিজের এক্সরে করা হয়েছে। এক্সরে ভালো আছে। আপাতত ও কিছুদিন বিশ্রামে থাকবে। আমরা একটু সাবধানে আগাবো। ও দুই সপ্তাহের বিশ্রামে থাকবে। এর মধ্যে ওর পায়ের টেপ চেঞ্জ করা হবে। অন্য সময় হলে হয়তো আমরা কম সময় নিতাম। কিন্তু সামনে যেহেতু বিশ্বকাপ, আমরা তাই একটু বেশি সময় নিবো। ও গতকাল বাঁ পায়ের গোড়ালিতে গতকাল ওয়ার্ম আপে ব্যথা পেয়েছে। ’

‘এক্স-রেতে হাড়ে কোন চোটের অস্তিত্ব ধরা পড়েনি। ফ্র্যাকচারজনিত কোন সমস্যা নেই। লিগামেন্টে হালকা চোট আছে, ল্যাটারেল অ্যাংকল স্প্রেইন।’ – যোগ করেন দেবাশীষ চৌধুরী।



মাহমুদউল্লাহ, মিরাজ, সাইফউদ্দিনের পর ইনজরির তালিকায় যোগ হলো মুস্তাফিজের নাম।  সামনেই বিশ্বকাপ। এর আগে ইনজুরির  ‘ধাক্কা’ কি ব্যাকফুটে ঠেলে দিচ্ছে দলের মনোবল!

১৮ কিংবা ১৯ এপ্রিল বিশ্বকাপ দল ঘোষণার পর ২২ এপ্রিল থেকে অনুশীলনে নামবেন ক্রিকেটাররা।  শুরুর তিনদিন হবে ফিটনেস ট্রেনিং।  ২৫ এপ্রিল থেকে হবে স্কিল অনুশীলন।  জানা গেছে, শুরুতে ফিটনেস ট্রেনিং মিস করলেও মুস্তাফিজ ২৫ এপ্রিল থেকে স্কিল অনুশীলন শুরু করতে পারবেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ এপ্রিল ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়