ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যারা নিরীহ মানুষ হত্যা করে তারা কীভাবে বেহেস্তে যাবে?

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ৩০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যারা নিরীহ মানুষ হত্যা করে তারা কীভাবে বেহেস্তে যাবে?

সংসদ প্রতিবেদক : সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মানুষ হত্যা মহাপাপ। আর যারা নিরীহ মানুষ হত্যা করে তারা কীভাবে বেহেস্তে যাবে?'

মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনের সমাপনী বক্তৃতায় তিনি কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা শান্তি চাই, সমৃদ্ধি চাই। এখানে আমার দুঃখ লাগে ধর্মের অপব্যাখা দিয়ে কিছু মানুষকে ধর্মান্ধ করে ফেলা হয়। তাদেরকে ব্যবহার করা হয়। তাদের ব্যবহার করে মানুষ হত্যা করা হয়।

‘আমার এখানে একটা প্রশ্ন জাগে যারা নিরীহ মানুষ হত্যা করে চিন্তা করে যে তারা বেহেস্তে যাবে, এটা কিভাবে চিন্তা করে? মানুষ হত্যা মহাপাপ। আর যারা নিরীহ মানুষ হত্যা করে তারা কীভাবে বেহেস্তে যাবে?’

তিনি আরো বলেন, অবাক লাগে কিছু সম্পদশালী ধনী পরিবার উচ্চ শিক্ষিত পরিবার ব্যবহার হচ্ছে। যারা সুশিক্ষায় শিক্ষিত হয়, তারা কীভাবে এরকম ধর্মান্ধ হয়ে যায়।

আমরা চাই এই ধর্মান্ধতা থেকে মানুষ মুক্তি পাক। আর যারা শিক্ষা দিচ্ছে তাদের বলব, আগে আপনারা যান এবং বেহেস্তে গেলেন কি না সেটা আগে জানান তারপর আমরা যাব সেটা অন্তত বলা উচিত।

আমাদের সর্তক থাকতে হবে। দেশবাসীকে সর্তক থাকার আহ্বান জানাচ্ছি। কোথাও কিছু দেখলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর আহ্বান জানান তিনি।



রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৯/আসাদ/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়