ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএনপি প্রার্থী রিতার নির্বাচন আটকে গেল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৪, ১৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি প্রার্থী রিতার নির্বাচন আটকে গেল

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনে (ইসি) মানিকগঞ্জ-৩ আসনে বিএনপি প্রার্থী আফরোজা খান রিতার মনোনয়নপত্র গ্রহণ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রিতার আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

এই আদেশের তিনি নির্বাচনে অংশ নিতে পারছেন না বলে জানিয়েছেন আইনজীবীরা। আদালতে রিতার পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। অন্যদিকে সোনালী ব্যাংক কর্তৃপক্ষের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী কাজী আকতার হামিদ। 

এর আগে রিতার মনোনয়নপত্র নির্বাচন কমিশনে গৃহীত হবার পর এর বিরুদ্ধে রিট দায়ের করে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ। রিতার বিরুদ্ধে ঋণ খেলাপের অভিযোগ এনে করা ওই রিটের শুনানি নিয়ে গত ১২ ডিসেম্বর বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ তার মনোনয়নপত্র বৈধ করার ওপর স্থগিতাদেশ দেন। ফলে তার ভোটের পথ আটকে যায়।

পরে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রিতা আপিল বিভাগে আবেদন করেন।

প্রসঙ্গত, আফরোজা খান রিতার বাবা প্রাক্তন মন্ত্রী হারুনুর রশীদ খান মুন্নু মারা যাওয়ায় রিতা এবার দলীয় মনোনয়ন পান। বর্তমানে তিনি মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করছেন।




রাইজিংবিডি/ঢাকা/১৭ ডিসেম্বর ২০১৮/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়