ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ভোটের মাঠে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত হয়নি’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ১৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভোটের মাঠে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত হয়নি’

নিজস্ব প্রতিবেদক : একাদশ সংসদ নির্বাচনের আর মাত্র দুই সপ্তাহ বাকি। এখনও ভোটের মাঠে নির্বাচন কমিশন (ইসি) সব দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে পারেনি বলে অভিযোগ তুলেছে বাম গণতান্ত্রিক জোট।

জোট বলছে, নির্বাচনি মাঠে প্রার্থীরা হামলার শিকার হচ্ছেন। চলমান পরিস্থিতিতে নির্বাচনের মাঠে টিকে থাকার জন্য যে ধরনের সমতল অবস্থা প্রয়োজন তা এখনও তৈরি হয়নি।

সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসি সচিবের সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের এ কথা বলেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।

তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় বাম জোটের প্রার্থীদের ওপর হামলা করছে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা। কিছু কিছু ক্ষেত্রে আমাদের প্রার্থীরা পোস্টার বা নির্বাচনী প্রচারে গিয়ে বাধার সম্মুখীন হচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীরও। এই পরিস্থিতিতে নির্বাচনে টিকে থাকার জন্য নির্বাচন কমিশনের শক্তিশালী ভূমিকা প্রয়োজন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, আমরা এখনও কমিশনের ওপর আস্থা রাখতে চাই। কিন্তু কমিশনের ‘বডি ল্যাঙ্গুয়েজ’ শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ তৈরির জন্য পর্যাপ্ত নয়।

তিনি বলেন, যেসব নির্বাচনী এলাকায় রিটার্নিং অফিসারের ভূমিকা শক্তিশালী সেখানে অনিয়মের ঘটনা তুলনামূলক কম। আমাদের এ বক্তেব্যের সঙ্গে নির্বাচন কমিশনও একমত।

সচিব বরাবর লিখিত চিঠিতে বলা হয়েছে, সারা দেশের ১৩টি আসনের বাম জোটের প্রার্থীদের প্রচারে আওয়ামী লীগ, ছাত্রলীগের বাধা, নেতা-কর্মীদের মারধর এবং পোস্টার-লিফলেট-ব্যানার ছিনিয়ে নেওয়ার অভিযোগ করা হয়েছে। আসনগুলো হলো খুলনা-৩, নেত্রকোনা-৪, বরিশাল-৫, কুষ্টিয়া-৩, জামালপুর-২, দিনাজপুর-৪, ঢাকা-৬, ১২, ১৩, ১৪, ১৭।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ডিসেম্বর ২০১৮/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়