ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টনের ফাইনাল বৃহস্পতিবার

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টনের ফাইনাল বৃহস্পতিবার

ক্রীড়া প্রতিবেদক : ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টন প্রতিযোগিতার বালক এককের ফাইনালে উঠেছে বাংলাদেশের সিবগাত উল্লাহ ও আব্দুল হামিদ লোকমান। বালিকা এককের ফাইনাল নিশ্চিত করেছে ভারতের তৃষা জলি ও যুক্তরাষ্ট্রের রুহি রাজু।

এদিকে বালক দ্বৈতে বাংলাদেশের হানিফ মোহাম্মদ ও আব্দুল হামিদ  লোকমান জুটি এবং গৌরব সিং ও মঙ্গল সিং জুটি ফাইনালে উঠেছে। বালিকা দ্বৈতে বাংলাদেশের রেশমা আক্তার ও উর্মি আক্তার জুটি এবং রহিমা জেরিন আহম্মেদ ও ক্যামেলিয়া ইসলাম জুটি ফাইনালের টিকিট পেয়েছে। আর মিশ্র দ্বৈতে বাংলাদেশের গৌরব সিং ও উর্মি আক্তার জুটি এবং ভারতের মানবরাজ সুমিত ও তৃষা জলি জুটি ফাইনালে উঠেছে।

এই টুর্নামেন্টের গিফট পার্টনার হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

আজ বুধবার শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টন প্রতিযোগিতার বালক এককের সেমিফাইনালে বাংলাদেশের সিবগাত উল্লাহ ২১-১৯ ও ২১-১১ পয়েন্টে স্বদেশি খন্দকার আবদুস সোয়াদকে এবং অপর সেমিফাইনালে বাংলাদেশের আব্দুল হামিদ লোকমান ২১-১৮, ১২-২১ ও ২১-১৮ পয়েন্টে স্বদেশি গৌরব সিংকে হারিয়ে ফাইনালে উঠেছে।

এদিকে বালিকা এককের সেমিফাইনালে ভারতের তৃষা জলি ২১-৬ ও ২১-৮ পয়েন্টে বাংলাদেশের উর্মি আক্তারকে এবং অপর সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের রুহি রাজু ২১-৫ ও ২১-৩ পয়েন্টে বাংলাদেশের রহিমা জেরিন আহম্মেদকে হারিয়ে ফাইনালে উঠে।

 



বালক দ্বৈতের সেমিফাইনালে বাংলাদেশের হানিফ মোহাম্মদ ও আব্দুল হামিদ লোকমান জুটি ২১-১৪ ও ২১-১৬ পয়েন্টে স্বদেশি রাজেশ চন্দ্র ও রওনক নবী প্রিয়কে জুটিকে এবং অপর সেমিফাইনালে গৌরব সিং ও মঙ্গল সিং জুটি ২১-১৯ ও ২১-১১ পয়েন্টে স্বদেশি সিবগাত উল্লাহ ও আকিব সোলাইমান জুটিকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেছে।

বালিকা দ্বৈতের সেমিফাইনালে বাংলাদেশের রেশমা আক্তার ও উর্মি আক্তার জুটি ২১-৯ ও ২১-১০ পয়েন্টে স্বদেশি ফারজানা আক্তার ও অন্তরা ইসলামকে এবং অপর সেমিফাইনালে রহিমা জেরিন আহম্মেদ ও ক্যামেলিয়া ইসলাম জুটি ২১-১০ ও ২২-২০ পয়েন্টে স্বদেশি রিয়া ফেরদৌস ও ফারবিন বিনতে ইমদাদ জুটিকে হারিয়ে ফাইনালে উঠেছে।

এ ছাড়া মিশ্র দ্বৈতে বাংলাদেশের গৌরব সিং ও উর্মি আক্তার জুটি ২১-১২ ও ২১-৮ পয়েন্টে স্বদেশি মঙ্গল সিং ও ফারবিন বিনতে ইমদাদ জুটিকে এবং  অপর সেমিফাইনালে ভারতের মানবরাজ সুমিত ও তৃষা জলি জুটি ২১-৮ ও ২১-১১ পয়েন্টে বাংলাদেশের আব্দুল হামিদ লোকমান ও রেশমা আক্তার জুটিকে পরাজিত করে ফাইনালে উঠেছে।

আগামীকাল ২০ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিভিন্ন ইভেন্টের ফাইনাল ম্যাচগুলো পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়