ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রেসিডেন্ট পার্ক থেকে গিয়ে শপথ নেবেন এরশাদ

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-৩১ ৮:১৩:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০১ ১০:৪৪:৪৪ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : নির্বাচনী মাঠে না গিয়ে রাজধানীর বারিধারায় নিজ বাসভবন প্রেসিডেন্ট পার্কে অবস্থান করে রংপুর-৩ আসনে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বর্তমানে তিনি প্রেসিডেন্ট পার্কেই আছেন। এই বাসা থেকে গিয়েই নতুন এমপি হিসেবে জাতীয় সংসদে শপথ নেবেন হুসেইন মুহম্মদ এরশাদ।

দশম সংসদ নির্বাচনেও তিনি একইভাবে নির্বাচনী মাঠে না গিয়েই সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ওই নির্বাচনেও তিনি অসুস্থ হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমইএইচ) চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তিনি এমপি নির্বাচিত হন। পরে সিএমইএইচ থেকে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নেন।

জানা গেছে, গতবারের মতো এবারও একদিনের জন্যও নির্বাচনী মাঠে নামেননি হুসেইন মুহম্মদ এরশাদ। অসুস্থতার কারণে ভোট দিতেও যাননি তিনি। তার হয়ে স্থানীয় নেতাকর্মীরা গণসংযোগ চালান।

একাদশ সংসদে দেখা যাবে এরশাদ, রওশন, কাদেরকে :
একাদশ সংসদে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, তার স্ত্রী দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ ও ছোট ভাই জি এম কাদেরকে এমপি হিসেবে দেখা যাবে। হুসেইন মুহম্মদ এরশাদ ও রওশন এরশাদ দশম সংসদে থাকলেও ছিলেন না জি এম কাদের। পাঁচ বছর পর তিনি আবারো সংসদ সদস্য নির্বাচিত হলেন। ফলে, একাদশ সংসদে হুসেইন মুহম্মদ এরশাদের পরিবারের তিন সদস্যই থাকছেন।

মহাজোটে হয়ে জাপার ২১, উন্মুক্ত আসনে ১ নেতা জয়ী :
আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে দরকষাকষি করে একাদশ সংসদ নির্বাচনে ২৯টি আসনে মনোনয়ন পেয়েছিলেন জাতীয় পার্টির শীর্ষ নেতারা। নির্বাচনের আগমুহূর্তে আসন আরো কমে ২৬ গিয়ে ঠেকে। তাদের মধ্যে একজন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীকে এবং অন্যজন শ্বশুরকে সমর্থন দিয়ে নিজেকে প্রত্যাহার করে নিলে মহাজোটে জাপার প্রার্থী থাকেন ২৪ জন। এসব আসনের মধ্যে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির ২১ ও মহাজোটের বাইরে গিয়ে উন্মুক্ত আসনে দলের এক শীর্ষ নেতা নির্বাচিত হয়েছেন।

মহোজোটের বাইরে গিয়ে নির্বাচিত হয়েছেন বরিশাল-৩ আসনে গোলাম কিবরিয়া টিপু। মহাজোটের হায়ে ২১ আসনে বিজয়ী জাপা নেতারা হলেন- রংপুর-৩ আসনে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, ময়মন‌সিংহ-৪ আসনে কো-চেয়ারম্যান রওশন এরশাদ, লালম‌নির হাট-৩ আসনে দলের কো চেয়ারম্যান জি এম কাদের, চট্টগ্রাম-৫ আসনে দলের জ্যেষ্ঠ প্রেসিডিয়াম সদস্য ব্যা‌রিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, রংপুর-১ আসনে দলের মহাসচিব ম‌সিউর রহমান রাঙ্গা, ঢাকা-৬ আসনে প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, ঢাকা-৪ আসনে প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, কিশোরগঞ্জ-৩ আসনে প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু, ময়মন‌সিংহ-৮ আসনে প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, ব‌রিশাল-৩ আসনে প্রেসিডিয়াম সদস্য গোলাম কিব‌রিয়া টিপু, ব‌রিশাল-৬ আসনে প্রেসিডিয়াম সদস্য নাস‌রিন জাহান রত্না, ফেনী-৩ আসনে আলোচিত সেনা কর্মকর্তা ও এরশাদের উপদেষ্টা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মাসউদ উদ্দিন চৌধুরী, গাইবান্ধা-১ আসনে প্রেসিডিয়াম সদস্য ব্যা‌রিস্টার শা‌মিম হায়দার পাটোয়ারী, নারায়ণগঞ্জ-৫ আসনে প্রেসিডিয়াম সদস্য সে‌লিম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনে যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা, পি‌রোজপুর-৩ আসনে প্রেসিডিয়াম সদস্য ডা. রুস্তম আলী ফরাজী, বগুড়া-২ আসনে শ‌রিফুল ইসলাম জিন্নাহ, নীলফামারী-৩ আসনে অবসরপ্রাপ্ত ‌মেজর রানা মোহাম্মদ সো‌হেল, নীলফামারী-৪ আসনে আহসান আদেলুর রহমান, কু‌ড়িগ্রাম-২ আসনে প‌নির উদ্দিন আহমেদ, সুনামগঞ্জ-৪ পীর ফজলুর রহমান মেজবাহ ও বগুড়া-৩ আসনে নুরুল ইসলাম তালুকদার।



রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৮/নঈমুদ্দীন/রফিক

Walton Laptop
 
     
Walton AC