ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হ্যামিল্টনে নিষিদ্ধ ক্যারিবীয় অধিনায়ক হোল্ডার

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ৫ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হ্যামিল্টনে নিষিদ্ধ ক্যারিবীয় অধিনায়ক হোল্ডার

ক্রীড়া ডেস্ক : প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হারের পর হ্যামিল্টনে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। তবে পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে খেলতে দেখা যাবে না দলটির অধিনায়ক জেসন হোল্ডারকে। স্লো ওভার রেটের কারণে তাকে পরের টেস্টে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথটিতে হেরে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাই দ্বিতীয় ও শেষটিতে স্বাগতিকদের সঙ্গে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য থাকবে ক্যারিবীয়দের। কিন্তু গুরুত্বপূর্ণ ওই ম্যাচে নিষেধাজ্ঞার কারণে দলীয় অধিনায়ককেই পাচ্ছে না উইন্ডিজ। শনিবার হ্যামিল্টনের সেদন পার্কে শেষ টেস্টে মুখোমুখি হবে দু’দল।

স্লো-ওভার রেটের জন্য এক ম্যাচের নিষেধাজ্ঞাসহ ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা করা হয়েছে হোল্ডারকে। এই অপরাধের জন্য হোল্ডার ছাড়াও পুরো ওয়েস্ট ইন্ডিজ দলকে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।

ওয়েলিংটনে প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ইনিংস ও ৬৭ রানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। ওই ম্যাচে স্লো ওভার রেটের জন্য তাদের নিষেধাজ্ঞা দেন আইসিসির এমিরেট এলিট প্যানেলের রেফারি ক্রিস ব্রড।ওয়েলিংটনে নিধার্রিত সময়ের মধ্যে তিন ওভার কম হওয়ায় হোল্ডার ও তার দলকে এমন শাস্তি দেওয়া হয়।




রাইজিংবিডি/ঢাকা/৫ ডিসেম্বর ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়