ঢাকা, সোমবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ফাইনালে ম্যানচেস্টার সিটি

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-২৪ ৯:১৪:২৬ এএম     ||     আপডেট: ২০১৮-০১-২৪ ১১:১৪:১২ এএম

ক্রীড়া ডেস্ক  :  লিগ কাপের (কারাবাও কাপ) সেমিফাইনালে ম্যানচেস্টার সিটি প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল ব্রিস্টল সিটিকে। ইতিহাদ স্টেডিয়ামে প্রথম লেগে ২-১ গোলে জিতে ফাইনালে এক পা দিয়ে রেখেছিল পেপ গার্দিওলার শিষ্যরা। তাদের রুখে দিয়ে ফাইনালে যেতে ব্রিস্টল সিটির প্রয়োজন ছিল ঘরের মাঠে কমপক্ষে ১-০ গোলের জয়।

কিন্তু সেটা তারা পায়নি। ম্যানসিটির সঙ্গে ফিরতি লেগে লড়াই করেও হেরে গেছে ৩-২ গোলে। তাতে দুই লেগ মিলিয়ে ব্রিস্টলকে ৫-৩ গোলে হারিয়ে ষষ্ঠবারের মতো লিগ কাপের ফাইনালে উঠেছে ম্যানসিটি। তবে কোচ পেপ গার্দিওলার জন্য এটা প্রথম লিগ কাপের ফাইনাল।

২৫ ফেব্রুয়ারির ফাইনালে আর্সেনাল অথবা চেলসির মুখোমুখি হবে ম্যানসিটি। এর আগে ১৯৭০, ১৯৭৬, ২০১৪ ও ২০১৬ সালে লিগ কাপের শিরোপা জিতেছিল ম্যানসিটি। এবার পঞ্চম শিরোপা জয়ের হাতছানি তাদের সামনে।

মঙ্গলবার রাতে ব্রিস্টল সিটির বিপক্ষে গোলের দেখা পেতে ৪৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় পেপ গার্দিওলার শিষ্যদের। এ সময় ব্রিস্টলের রক্ষণভাগের একজন খেলোয়াড়ের সঙ্গে গোললাইনের উপর বল দখলের লড়াই করেন ম্যানসিটির বার্নার্ডো সিলভা। সেখান থেকে পেনাল্টি বক্সের মধ্যে এসে ব্রিস্টলের রক্ষণভাগের খেলোয়াড়ের ধাক্কায় মাটিতে পড়ে যান বার্নার্ডো। কিন্তু বার্নার্ডোর হাটুতে লেগে বল চলে যায় সতীর্থ লিরয় সানের কাছে। বল পেয়েই জোড়ালো শট নেন লিরয়। সেটা রুখতে চেষ্টা করেন ব্রিস্টলের রক্ষণভাগের খেলোয়াড়। বুলেট গতির শট তার পায়ে লেগেও জালে আশ্রয় নেয়। ৪৯ মিনিটে সার্জিও আগুয়েরো গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় সিটি।

এরপর ম্যাচে ফেরে ব্রিস্টল সিটি। ৬৪ মিনিটে মারলন প্যাক গোল করে ব্যবধান কমান। আর ৯০+৪ মিনিটে গোল করে ম্যাচে সমতা ফেরান আদেন ফ্লিন্ট। কিন্তু ৯০+৬ মিনিটে কেভিন ডি ব্রুইনি গোল করে ম্যানচেস্টার সিটির ৩-২ ব্যবধানের জয় নিশ্চিত করেন। নিশ্চিত করেন লিগ কাপের ফাইনাল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC