ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

রোনালদো-জাদুতে সেমিতে এক পা রিয়ালের

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-০৪ ৮:০২:৩৮ এএম     ||     আপডেট: ২০১৮-০৪-০৪ ১১:৪৫:২০ এএম
অবিশ্বাস্য এক গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রীড়া ডেস্ক : জ্বলে উঠলেন ক্রিস্টিয়ানো রোনালদো। করলেন জোড়া গোল। এর মধ্যে একটি তো চ্যাম্পিয়নস লিগের ইতিহাসেরই অন্যতম সেরা গোল। পর্তুগিজ তারকার জাদুকরী পারফরম্যান্সে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসকে তাদেরই মাঠে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখল রিয়াল মাদ্রিদ।

তুরিনে মঙ্গলবার রাতে ম্যাচের তৃতীয় মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন রোনালদো। ইসকোর পাস থেকে বল জালে জড়ান পর্তুগিজ ফরোয়ার্ড। এই গোলে ইতিহাসে নাম লেখালেন রোনালদো। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে টানা ১০ ম্যাচে গোল করলেন পাঁচবারের ফিফা বর্ষসেরা এই ফুটবলার।



প্রথমার্ধে আরো বেশ কিছু সুযোগ পেয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু অতিথিরা ব্যবধান বাড়াতে পারেনি। গোল শোধ করার সুযোগ কাজে লাগাতে পারেনি জুভেন্টাসও। ফলে প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৪ মিনিটে আসে জাদুকরী সেই মুহূর্ত। দানি কারভাহালের ক্রস থেকে অবিশ্বাস্য এক বাইসাইকেল কিকে বল জালে পাঠান রোনালদো। চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফনের। এ নিয়ে চ্যাম্পিয়নস লিগে রোনালদোর গোল হলো ১১৯টি। এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯টি।



একে তো দুই গোলে পিছিয়ে পড়া, দুই মিনিট পর বিপদ আরো বাড়ে জুভেন্টাসের। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জুভেন্টাসের আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালা।

ম্যাচের ৭২ মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলে রিয়াল মাদ্রিদ। রোনালদোর বাড়ানো বল থেকে গোলটি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো। তাতে ১৯৬২ সালের পর প্রথমবার ইউরোপিয়ান প্রতিযোগিতায় ঘরের মাঠে রিয়ালের কাছে জুভেন্টাসের হারও নিশ্চিত হয়ে যায়।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জুভেন্টাসকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় শিরোপা জিতেছিল জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। আগামী বুধবার রিয়ালের মাঠে হবে শেষ আটের ফিরতি লেগের ম্যাচ। 



রাইজিংবিডি/ঢাকা/৪ এপ্রিল ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton