ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

শহিদুল আলমের জামিননামা ফের কারাগারে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ২০ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শহিদুল আলমের জামিননামা ফের কারাগারে

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী শহিদুল আলমের জামিননামা কারাগার থেকে আদালতে ফেরত আসার পর ভুল সংশোধন করে তা ফের কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে ওই জামিননামা ঢাকা সিএমএম আদালত থেকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

শহিদুল আলমের আইনজীবী মো. জায়েদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। রাতেই শহিদুল আলম কারামুক্ত হতে পারবেন বলে আশা করছেন তিনি।

মো. জায়েদুর রহমান জানান, মঙ্গলবার দুপুরের দিকে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম ১০ হাজার টাকা মুচলেকায় জামিননামা গ্রহণ করেন। এরপর জামিননামা কারাগারে পাঠানো হয়। কিন্তু জামিননামায় আসামির ঠিকানা ভুল থাকায় কারা কর্তৃপক্ষ বেলা সাড়ে ৩টার দিকে তা আদালতে ফেরত পাঠায়। এরপর আদালত থেকে সংশোধনের অনুমতি নিয়ে তা সংশোধন করা হয়।

এর আগে গতকাল সোমবার বিকেল ৫টার দিকে হাইকোর্টের জামিনের আদেশ সিএমএম আদালতে আসে। ওই দিন আদালতের কর্মঘণ্টার পর আদেশ পৌঁছানোয় আইনজীবীরা জামিননামা দাখিল করতে পারেননি।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ এ আলোকচিত্রীর জামিন মঞ্জুর করে সিএমএম আদালতে জামিননামা দাখিলের আদেশ দেন।

গত ৬ আগস্ট এ আসামির জামিনের আবেদন নামঞ্জুর করে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন সিএমএম আদালত। এরপর গত ১২ আগস্ট রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। পরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতও গত ১১ সেপ্টেম্বর জামিন নামঞ্জুর করেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে জামিনের আবেদন করা হয়।

উল্লেখ্য, গত আগস্টে নিরাপদ সড়ক চাই আন্দোলনের সময় শহিদুল আলম এ নিয়ে একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছিলেন। ওই সাক্ষাৎকারে মিথ্যা তথ্য দিয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হয়েছে, এ অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে পুলিশ। মামলার আগে ৪ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে ডিবি পরিচয়ে একদল লোক শহিদুল আলমকে অপহরণ করে বলে অভিযোগ করেন তার স্ত্রী রেহনুমা আহমেদ।



রাইজিংবিডি/ঢাকা/২০ নভেম্বর ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়