ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বর্ণাঢ্য আয়োজনে ডিআরইউ'র দুই যুগ পূর্তি

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৯, ২৭ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বর্ণাঢ্য আয়োজনে ডিআরইউ'র দুই যুগ পূর্তি

নিজস্ব প্রতিবেদক : সফলতার সঙ্গে দুই যুগ পার করলো পেশাদার রিপোর্টারদের প্রাণের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। র‌্যালি, আলোচনা সভা, স্মৃতিচারণ, ইফতার মাহফিল ও কেক কাটার মধ্য দিয়ে পালন করা হয় প্রতিষ্ঠাবার্ষিকী।

রোববার বেলা সাড়ে ১১টায় ডিআরইউ চত্বরে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর অনুষ্ঠিত হয় শোভাযাত্রা।

বিকেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ ছাড়া শিক্ষাবিদ, ব্যবসায়ী, রাজনীতিবিদসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থেকে ডিআরইউর প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন।



ইফতার মাহফিলে সংগঠনটির সদস্য, তাদের পরিবারের সদস্য ও সাংবাদিকদের মিলনমেলায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় ২৪ বছর পূর্তি উপলক্ষে ২৪ পাউণ্ড কেক কাটা হয়।

এদিকে, ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান সেগুনবাগিচায় অবস্থিত সংগঠন চত্বরে বেলা সাড়ে ১১টায় বর্তমান ও সাবেক নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করেন। এসময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে নেতৃবৃন্দ বেলুন ও পায়রা উড়িয়ে ডিআরইউ’র দুই যুগ পূর্তির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এরপর ডিআরইউ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। র‌্যালিটি সেগুনবাগিচার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সংগঠন চত্বরে এসে শেষ হয়।



এসময় ডিআরইউ’র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, মুরসালিন নোমানী ও সৈয়দ শুকুর আলী শুভ, ডিআরইউ’র বর্তমান যুগ্ম-সম্পাদক জামিউল আহসান সিপু, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজসহ সংগঠনের বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজধানী ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত রিপোর্টারদের অধিকার আদায়, পেশাগত উন্নতি আর মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৯৫ সালের ২৬ মে ডিআরইউ প্রতিষ্ঠিত হয়।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২৭ মে ২০১৯/আসাদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়