ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খালেদার আইনজীবীর ক্ষমা প্রার্থনা

এমএ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার আইনজীবীর ক্ষমা প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আজ বৃহস্পতিবার আদালতে হাজিরা দিয়েছেন।

 

পুরান ঢাকার বকশিবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে তিনি এ হাজিরা দেন। এজন্য বেলা সাড়ে ১১টায় আদালতে এসে হাজির হন খালেদা জিয়া।

 

এরপর দুটি মামলায় খালেদা জিয়ার পক্ষে সময়ের আবেদন করে তা শুনানি করেন আইনজীবীরা। মামলা দুটির মধ্যে প্রথমে চ্যারিটেবল ট্রাস্ট মামলায় শুনানি হয়। এ মামলার শুনানিকালে কোনো প্রকার ঝামেলা হয়নি। তবে অরফানেজ ট্রাস্ট মামলায় শুনানিতে হট্টগোল করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

 

বেলা সাড়ে ১১টা থেকে শুরুর পর ১টা ৪০ মিনিটে আদালত বিরতিতে যান আদালত। বেলা আড়াইটার দিকে বিচারক এজলাসে আসার পর খালেদা জিয়ার আইনজীবীরা হট্টগোল শুরু করেন। তারা খালেদা জিয়া অসুস্থ, তিনি দুপুরের খাবার খেতে পারেননি, নামাজও পড়তে পারেননি, এমনকি ওষুধও খেতে পারেননি বলে আদালতকে বলতে থাকেন। একপর্যায়ে খালেদার জিয়ার আইনজীবী হোসেন আলী খান হাসান আদালতের সামনে থাকা ডায়াস চাপড়াতে থাকেন। তিনবার তিনি বিচারকের ওপর ক্ষিপ্ত হয়ে ডায়াস চাপড়াতে থাকেন। বিষয়টি বিচারক লক্ষ করেন। এর মাঝেই ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বিচারককে উদ্দেশ করে বলেন, উনার (খালেদা জিয়া) সঙ্গে আজকে যে আচরণ করা হয়েছে তা অত্যন্ত অমানবিক। তিনি অসুস্থ হয়ে পড়েছেন। রায়ের আগেই তাকে শাস্তি দেওয়া হচ্ছে। অভিযুক্তের বিরুদ্ধে এ ধরনের আচরণ ঠিক নয়। আপনি (বিচারক) এটা করতে পারেন না। এটা ঠিক হলো না। আজকে কী হলো যে আপনি তার প্রতি এত রূঢ় আচরণ করলেন।

 

এরপর সিনিয়র আইনজীবীদের দৃষ্টি আকর্ষণ করে বিচারক বলেন, তিনি কেন থাপ্পড় দিলেন? এর মানেটা কী? এরপর ওই আইনজীবীকে ক্ষমা চাইতে বলেন বিচারক। ক্ষমা না চাইলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেন। পরে বিএনপিপন্থি সিনিয়র আইনজীবীদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এরপর ওই আইনজীবী দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ জানুয়ারি ২০১৭/এমএ খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়