ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাউবির এইচএসসিতে পাসের হার ৬৮.৯২

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাউবির এইচএসসিতে পাসের হার ৬৮.৯২

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে ২০১৫ সালের এইচএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার শতকরা ৬৮ দশমিক ৯২ ভাগ।

 

বৃহস্পতিবার বাউবির তথ্য ও গণসংযোগ বিভাগের যুগ্ম পরিচালক মো. আবুল কাসেম শিখদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এবার বাউবির এইচএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় এক লাখ চৌদ্দ হাজার ৮০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে দ্বিতীয় বর্ষে বাষট্টি হাজার ৭৮৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে তেতাল্লিশ হাজার ২৭৩ জন শিক্ষার্থী কৃতকার্য হয়। পাসের হার শতকরা ৬৮ দশমিক ৯২ ভাগ।

 

পরীক্ষার্থীদের সিজিপিএ bou.ac.bd তে Ges Detail Result- exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। এ ছাড়াও SMS এর মাধ্যমে চূড়ান্ত ফলাফল পাওয়ার জন্য boustudent ID (11digits without any space, for example 13011810001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে।

 

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ৪৮৩ জন ‘এ’,‘ তিন হাজার ৯ জন ‘এ(-)’ ১০ হাজার ১৯২ জন ‘বি’, ২৩ হাজার ৩৮৩ জন ‘সি’ এবং ছয় হাজার ২০৬ জন ‘ডি’ গ্রেডে উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ২৭ হাজার ৬৯ জন ছাত্র অর্থাৎ শতকরা ৬৮ দশমিক ৩৪ ভাগ। আর ১৬ হাজার ২০৪ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৬৯ দশমিক ৯২ ভাগ। একই সঙ্গে ৫২ হাজার ১৬ জন প্রথম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

 

 

রাইজিংবিডি/ গাজীপুর/ ৫ জানুয়ারি ২০১৭/হাসমত আলী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়