ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শালিখা উপজেলাকে ভিক্ষুক মুক্ত ঘোষণা

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শালিখা উপজেলাকে ভিক্ষুক মুক্ত ঘোষণা

মাগুরা প্রতিনিধি : মাগুরার শালিখা উপজেলার ৭ ইউনিয়নসহ সদর উপজেলার কুচিয়ামোড়া ও জগদল ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করেছেন খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ।

 

বৃহস্পতিবার বিকেলে জগদল সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় চত্বরে মোট ৫৯ জন ভিক্ষুকের মাঝে উপার্জনমুখী বিভিন্ন উপকরণ বিতরণ করে  এই ঘোষণা দেন মো. আবদুস সামাদ।

 

অনুষ্ঠানে জেলা প্রশাসক মাহবুবর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার আজিম আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান মো. রোস্তম আলী মোল্যা, শালিখা উপজেলা চেয়ারম্যান মো. মোজাফ্ফর হোসেন টুকু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ারুল ইসলাম ও জগদল ইউপি চেয়ারম্যান সৈয়দ রফিকুল ইসলাম।

 

এ সময় কুচিয়ামোড়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, শালিখা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী ইসরাইল হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শ্যামল কুমার দে, বুনাগাতী ইউপি চেয়ারম্যান মো. বখতিয়ার লস্কর ও আড়পাড়া ইউপি চেয়ারম্যান মো. আরজ আলী বিশ্বাসসহ শালিখার সাত ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।  

 

জেলা প্রশাসন জানিয়েছে, এ কর্মসূচির আওতায় জেলার ১২৮৪ ভিক্ষুককে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাদের মাঝে গবাদী পশু, রিকশা ভ্যান, সেলাই মেশিনসহ নানা আয় বর্ধক উপকরণ বিতরণ করা হয়েছে। বাকিদেরও এই কর্মসূচির আওতায় এনে গোটা জেলাকে চলতি অর্থ বছরের মধ্যেই ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হবে। এ জন্য ইউনিয়নে ইউনিয়নে চলছে ভিক্ষুক জরিপ কার্যক্রম।

 

এই কর্মসূচিকে সফল করতে মাগুরা জেলার সব সরকারি কর্মকর্তা কর্মচারীরা এক দিনের বেতন এই তহবিলে জমা দিয়েছেন বলে মাগুরা জেলা প্রশাসক মাহবুবর রহমান জানান। এ ছাড়া পিছিয়ে থাকা এই জনগোষ্ঠীর উন্নয়নে সমাজের বিত্তবানদের প্রতি সহযোগিতার আহ্বান জানানো হয়েছে বলে তিনি জানান।

 

রাইজিংবিডি/মাগুরা/৫ জানুয়ারি ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়