ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইসলামি দলগুলো নিয়ে মহাজোট হবে

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৭, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইসলামি দলগুলো নিয়ে মহাজোট হবে

নিজস্ব প্রতিবেদক : বিরোধী দলে থাকলেও ইসলামি ও সমমনা দলগুলোকে নিয়ে আরেকটি মহাজোট গঠন করা হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন।

তিনি বলেন, ‘দেশে শান্তি প্রতিষ্ঠার জন্য ইসলামি মূল্যবোধের কোনো বিকল্প নেই। মূলত এ জন্যই ইসলামি দলগুলো নিয়ে এ মহাজোট গঠন করা হবে।’

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় ইসলামী মহাজোট আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দেশের ছো্ট বড় ৩৪টি সংগঠন ঐক্যবদ্ধ হয়ে নতুনভাবে জাতীয় ইসলামী মহাজোট নামে আত্মপ্রকাশ উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এরশাদ বলেন, ইসলামি মূল্যবোধই পারে দেশে শান্তি প্রতিষ্ঠা করতে। কিন্তু আজ নানাভাবে ইসলামকে বিকৃতভাবে উপস্থাপন করা হচ্ছে। বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে ইসলামকে জড়ানো হচ্ছে। দেশকে নিয়ে চারদিকে নানা ষড়যন্ত্র শুরু হয়েছে। এই মূহূর্তে সবার ঐক্যের প্রয়োজন। জাতীয় পার্টি ইসলামি মূল্যবোধে বিশ্বাসী ও সমমনা সব দল নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে আগ্রহী।

তিনি বলেন, আজ দেশের সর্বত্রই গুম, খুন, সন্ত্রাসী কর্মকাণ্ড অহরহ ঘটছে। এসব সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করতে ঐক্যের বিকল্প নেই। এক্ষেত্রে ইসলামি দলগুলোর এগিয়ে আসার প্রয়োজন রয়েছে।

কর্মসংস্থানের অভাবে শিক্ষিত বেকার ছেলেরা জঙ্গিবাদের মতো ঘৃণ্য কাজে জড়িয়ে পড়ছে বলেও মন্তব্য করেন তিনি। এক্ষেত্রে পর্যাপ্ত কর্মসংস্থান সৃষ্টিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে জাতীয় ইসলামী মহাজোটের পক্ষ থেকে কয়েকটি ঘোষণা দেওয়া হয়। সেগুলো হলো-

কর্মক্ষম সব মানুষের জন্য কর্মসংস্থান ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করা, সন্ত্রাস, উগ্রবাদ, জঙ্গিবাদ দমনে জাতীয় ইসলামী মহাজোট ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালাবে। নারী ও শিশু অধিকার বাস্তবায়ন ও নির্যাতন প্রতিরোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে, জলবায়ু ও পরিবেশ বিপর্যয় থেকে দেশকে সুনির্মল বায়ু সঞ্চালন ও পরিবেশ রক্ষায় সর্বাত্মক প্রচেষ্টা, নির্যাতিত, নিপীড়িত, অবহেলিত ওলামা সমাজসহ নাগরিক অধিকার বঞ্চিতদের অধিকার নিশ্চিতকরণ ও ইসলামি মূল্যবোধ সমুন্নত রাখতে কর্মসূচি গ্রহণ করা হবে।

সংবাদ সম্মেলনে জাতীয় ইসলামী মহাজোটের আহ্বায়ক আবু নাছের ওয়াহেদ ফারুকের সভাপতিত্বে সমমনা দলগুলোর নেতারা উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৭/ইয়ামিন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়