ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নতুন দেয়ালচিত্রে মৌন প্রতিবাদ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৭, ১৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন দেয়ালচিত্রে  মৌন প্রতিবাদ

নতুন করে দেয়ালচিত্র আঁকায় ব্যস্ত শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের চট্টেশ্বরী রোডের চারুকলা ইনস্টিটিউটের সামনের দেয়ালে পহেলা বৈশাখের দেয়ালচিত্র আবার নতুন করে আঁকছে শিক্ষার্থীরা।

এর আগে বুধবার গভীর রাতে এই দেয়াল চিত্র আঁকার পর দুর্বৃত্তরা দেয়ালচিত্র  কালো তেল লেপ্টে দিয়ে ন1ষ্ট করে দেয়।

বৃহস্পতিবার সকালে চারুকলা ইনস্টিটিউটে গিয়ে দেখা গেছে, পোড়া তেলে বিকৃত হয়ে যাওয়া দেয়ালের পাশে নতুন করে দেয়ালচিত্র আঁকতে শুরু করেছেন শিক্ষার্থীরা। তবে প্রতিবাদ জানানোর অংশ হিসেবে কালি লেপ্টে দেওয়া দেয়াল চিত্র মুছে দেওয়া হয়নি।

দেয়াল চিত্র আঁকায় ব্যস্ত চারুকলার শিক্ষার্থী উম্মে তাবাস্সুম রাইজিংবিডিকে বলেন, ‘এটা আমাদের মৌন প্রতিবাদ। আমরা আবারো আঁকছি নতুন শিল্পকর্ম। প্রতিবাদ সরূপ দুর্বৃত্তদের কালির থাবাও একই রকম রেখে দেওয়া হয়েছে। দৃর্বুত্তরা আমাদের কখনো থামিয়ে রাখতে পারবে না। আমরা আবার নতুন করে দেয়াল চিত্র আঁকছি।’

এদিকে বুধবারের ঘটনার পর চারুকলা ইনস্টিটিউটের গেটে ও দেয়াল চিত্রের পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে চারজন পুলিশ সদস্যকে চারুকলার ফটকের কাছে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

চট্টগ্রাম চারুকলা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক জাহেদ আলী রাইজিংবিডিকে জানান, শিক্ষার্থীরা নতুন করে দেয়াল চিত্র আঁকছে। সন্ধ্যার আগেই এই কাজ শেষ হয়ে যাবে। আগামীকাল যথারীতি চারুকলা ইনস্টিটিউট থেকে মঙ্গল শোভাযাত্রা বের হবে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৩ মার্চ ২০১৭/রেজাউল/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়