ঢাকা, মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৪, ২৭ জুন ২০১৭
Risingbd
ঈদ মোবারক
সর্বশেষ:

বিএনপি মানসিকভাবে প্রতিবন্ধী হয়ে গেছে : হানিফ

নৃপেন রায় : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-২১ ২:৪৮:২১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-২১ ৩:০১:০১ পিএম

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি মানসিকভাবে প্রতিবন্ধী হয়ে গেছে। তারা রাজনৈতিকভাবে বিকারগ্রস্ত একটি দলে পরিণত হয়েছে।

শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সম্প্রতি ভুটান সফরে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অটিজম বিষয়ক সম্মেলনের উদ্বোধন করেছেন। এ নিয়ে গত বৃস্পতিবার রাজধানীতে এক আলোচনায় বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষকে পঙ্গু করে রেখে প্রধানমন্ত্রী এখন বিদেশে গিয়ে প্রতিবন্ধীদের সম্মেলনে অংশ নিয়েছেন।

মাহবুব-উল-হানিফ বলেন, এখানেও বিএনপির গাত্রদাহ। এটা নিয়ে বিএনপির মহাসচিব বক্তব্য রাখলেন। আসলে বিএনপি মানসিকভাবে প্রতিবন্ধী হয়ে গেছে। তারা রাজনৈতিকভাবেই বিকারগ্রস্ত হয়ে গেছে। নানা সময়ে নানা অপ্রাসঙ্গিক কথা বলে তারা নিজেদের দেউলিয়া এবং প্রতিবন্ধী হিসেবে জনগণের কাছে প্রতিষ্ঠিত করছে।

বিএনপির প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, অহেতুক মিথ্যাচার করে দেশের উন্নয়ন অগ্রযাত্রার বিরুদ্ধে জনগণের কাছে বিভ্রান্তি সৃষ্টি করে লাভ হবে না। একটি দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের পাশে থেকে সহযোগিতা করবেন, এটাই আমাদের প্রত্যাশা।

অপর এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, ‘একজন যদি মানসিকভাবে প্রতিবন্ধীর মতো হয়ে যায়, তাহলে তার কাছে সবকিছুই প্রতিবন্ধীই মনে হবে। বিএনপির যখন ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত রাষ্ট্রক্ষমতায় ছিল তখন আমাদের ২১ হাজার নেতাকর্মীকে হত্যা করেছিল। বিএনপি এখন কোন লজ্জায়, কোন মুখে এই সরকারের বিরুদ্ধে কথা বলে।’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ‘অথর্ব ম্যানেজার’ বলে কটাক্ষ করে তিনি বলেন, ‘তারা ক্ষমতায় থাকতে দেশের উন্নয়নে অদক্ষতা এবং ব্যর্থতার পরিচয় দিয়েছিল। এখন মির্জা ফখরুল সাহেব সরকারের খুঁত ধরতে ব্যস্ত।’

হানিফ বলেন, ‘বিএনপির নির্বাচনে অংশ নেওয়া কিনবা না নেওয়ার গণতান্ত্রিক অধিকার রয়েছে। সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্ধারিত সময়েই হবে। এই নির্বাচনে আমরা আশা করি- সকল রাজনৈতিক দল অংশ নেবে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ড. আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, ইঞ্জি. আব্দুস সবুর, ডা. রোকেয়া, শামসুন্নাহার চাঁপা, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মারুফা আকতার পপি, রেমন্ড আরেং প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৭/নৃপেন/উজ্জল

Walton Laptop