ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বিএনপি নির্বাচনে যেতে চায় না বলে নানা অজুহাত তুলছে’

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপি নির্বাচনে যেতে চায় না বলে নানা অজুহাত তুলছে’

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেতে চায় না বলে নানা অজুহাত তুলছে।

রোববার দুপুরে জিপিও পোস্টাল অডিটোরিয়ামে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশে হানিফ বলেন, ‘আপনি গতকাল বললেন,  লেভেল প্লেয়িং ফিল্ড না হলে আপনারা আগামী নির্বাচনে যাবেন না। লেভেল প্লেয়িং ফিল্ডের জন্য নেতাকর্মীদের নামে যে সব মামলা আছে তা প্রত্যাহার করতে হবে।’ আপনাদের নেতাকর্মীদের বিরুদ্ধে কিসের অভিযোগে মামলা আছে? আপনারা যে মানুষকে পুড়িয়ে হত্যা করেছেন সেই পিতা হারা সন্তান এবং সন্তান হারা পিতা-মাতারা কি বিচার চাইতে পারবে না। তাহলে তখন কেন নাশকতামূলক কর্মকাণ্ড করলেন? 

তিনি বলেন, ‘গণতন্ত্রের দোহাই এবং গণতন্ত্রের ছবক শেখান। আপনারা ভেবেছেন মানুষকে হত্যার পর ‘রাজনীতির দোহাই’ দিয়ে পার পেয়ে যাবেন;  সেটা আর হবে না। সেটা আর হওয়ার সুযোগ নেই। যারা নাশকতা, সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত তাদের অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে। অন্যায় করে পার পাওয়ার দিন চলে গেছে। অতীতে হয়ত এমন কর্মকাণ্ড করে পার পেয়ে গেছেন। কিন্তু শেখ হাসিনা সরকারের আমলে অন্যায় করে কারো পার পাওয়ার সুযোগ নেই। সেটা আপনাদের মাথায় রাখতে হবে।’

মির্জা ফখরুলের উদ্দেশে হানিফ বলেন, ‘আপনারা কি নির্বাচনের আগেই ওয়াকওভার দিতে চাচ্ছেন? না হলে গত কয়েক দিনে বারবার ঘুরেফিরে একতরফা নির্বাচনের কথা বলছেন কেন? সরকার কি বলেছে, আপনাদের বাদ দিয়ে  আগামী জাতীয় সংসদ নির্বাচন  একতরফাভাবে করবো। আমরা তো সব সময় চাই- সব দলের অংশগ্রহণে নির্বাচন হবে। আমরা কাউকে বাদ দিয়ে নির্বাচনে বিশ্বাসী নই।’

হানিফ বলেন, ২০১৪ সালের সংসদ নির্বাচনে অংশ না নিয়ে আপনারা ভুল করেছেন। আশা করি,  আগামী সংসদ নির্বাচনে এই ভুল করবেন না। ভুল করলে ভুলের খেসারত আপনাদেরই দিতে হবে। জনগণ দেবে না। সরকারের বিরুদ্ধে নানা রকম কথা বলে আপনারা আত্মতৃপ্তি লাভ করেন। কর্মীদের মনোবল চাঙ্গা করার জন্য অনেক সময় অনেক কথা বলতে হয় এটা জানি। কিন্তু হাস্যকর কথা বলবেন না।

বিএনপিকে আপাতত ক্ষমতায় যাওয়ার স্বপ্ন না দেখার আহ্বান জানিয়ে হানিফ বলেন, আপনারা স্বপ্ন দেখেন কিভাবে? আপনার নেত্রী বেগম জিয়া তো নিজেই বলেছেন, আওয়ামী লীগ আরো ৫ বছর ক্ষমতায় থাকার জন্য পাকাপোক্ত করে ফেলেছে। তার মানে উনি বুঝে গেছেন, আওয়ামী লীগ আগামী নির্বাচনে আরো ৫ বছরের জন্য ক্ষমতায় আসছে। এটা ওনি স্বীকার করেছেন। আপনারা আগামী নির্বাচনে যেতে চান না বলেই এখন থেকেই নানা অজুহাত তুলছেন।

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের সভাপতি নাছির আহমেদের সভাপতিত্বে কাউন্সিল অধিবেশনে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, সভাপতি শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।

দ্বিতীয় অধিবেশনে সংগঠনের নবনিযুক্ত সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে আবদুল হালীম এবং সাইদুল ইসলাম চৌধুরীর নাম ঘোষণা করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/নৃপেন/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়