ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সরকার গণগ্রেপ্তার শুরু করেছে : রিজভী

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৭, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকার গণগ্রেপ্তার শুরু করেছে : রিজভী

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : বিশেষ অভিযানের নামে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে  সরকার দেশব্যাপী বিএনপির নেতাকর্মীদের গণগ্রেপ্তার শুরু করেছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

অভিযানের সময় বিএনপি নেতাদের বাড়িতে গিয়ে আইনপ্রয়োগকারী সংস্থার লোকজন স্বজনদের সঙ্গে খারাপ ব‌্যবহার করছে বলেও তিনি অভিযোগ করেন।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

রিজভী অভিযোগ করেন, ‘বিশেষ অভিযানের নামে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে গিয়ে পুলিশ ও ডিবি পুলিশ ব্যাপক তাণ্ডব চালাচ্ছে। বাড়িতে নেতাকর্মীদের না পেলে তাদের পরিবারের সদস্যদের লাঞ্ছিত করা হচ্ছে।’

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নবনির্বাচিত সভাপতি হাবিব উন নবী খান সোহেলকে শুভেচ্ছা জানিয়ে ফেরার পথে দলটির নেতা মো. শামসুদ্দিন বকুল এবং মো. হারুন মিয়াকে মতিঝিল থানা পুলিশ গ্রেপ্তার করেছে বলে অভিযোগ করেন রিজভী।

সংবাদ সম্মেলনে শিল্প নগরী টঙ্গী এলাকায় ২০ দলীয় জোটের ১৫ নেতাকর্মীসহ সারা দেশে নেতাকর্মীদের গ্রেপ্তারের চিত্র তুলে ধরেন দলটির এই মুখপাত্র।

তিনি জানান, ‘গত দুইদিনে জামালপুরে বিশেষ অভিযানের নামে ১৮৯ জন, সাতক্ষীরায় ৪১, ঝিনাইদহ ও মেহেরপুরে শতাধিক, বাগেরহাটে ৩৯ জন, মেহেরপুরে ২০০ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের এবং সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। একইভাবে ঢাকা জেলা, সিরাজগঞ্জ, বগুড়া, গাইবান্ধা, চুয়াডাঙ্গা, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশী অভিযানের নামে ব্যাপক ধরপাকড় ও হয়রানী নির্যাতন অব্যাহত রয়েছে।’

ভোটের জন‌্য হেফাজতের সঙ্গে সখ‌্য

 

রিজভী বলেন, ‘সরকারের পায়ের তলা থেকে মাটি সরে গিয়ে চোরাবালির মধ্যে ডুবে যাচ্ছে, যার কারণে এখন বকধার্মিক সাজছে। সরকার হেফাজতের সঙ্গে সখ্যতা গড়ে তুলতে চাচ্ছে শুধু ভোটের জন্য। অতীতেও বর্তমান সরকারপ্রধান ধর্মীয় লেবাস পরিধান করে জনগণকে ধোকা দিয়েছেন। ভোট শেষ হওয়ার পরে লেবাস খুলে স্বমূর্তি ধারণ করেন।

তিনি বলেন, আওয়ামী লীগের এই দ্বিচারিমূলক রাজনীতি যাতে কেউ ধরতে না পারে সেজন্য দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে জুলুমের অভিযান চলছে।

ভারতের সঙ্গে করা চুক্তি নিয়ে যাতে আলোচনা না হয় সেজন‌্য বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

বন‌্যার পানিতে হাওর অঞ্চলের ভুক্তভোগী কৃষকদের জন‌্য সরকার কোনো উদ্যোগ গ্রহণ করছেনা অভিযোগ করে রিজভী বলেন, ‘হাওর এলাকায় সরকারের সার্বিক ব্যর্থতা ঢাকতেই দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দেওয়া হয়েছে।’




রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/রেজা/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়