ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আন্দোলন-নির্বাচন : মাঠে নামছে বিএনপি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৮, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আন্দোলন-নির্বাচন : মাঠে নামছে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী জাতীয় নির্বাচন এবং আন্দোলনের বিষয়টি মাথায় রেখে বিএনপি দেশব্যাপী সাংগঠনিক সফর শুরু করছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সফরের দায়িত্বপ্রাপ্ত ৫১ দলের নেতাদের নিয়ে বৈঠকের পর গণমাধ্যম কর্মীদের কাছে তিনি এ কথা জানান।

বিএনপি মহাসচিব বলেন, ‘আশা করছি যে, এই সফরে আমাদের দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি পাবে, ঐক্য বৃদ্ধি পাবে। নেতা-কর্মীরা ভবিষ্যৎ কার্যক্রমের জন্য আরো বেশি উজ্জীবিত হবেন।’

‘আমাদের এই কর্মসূচির মধ্যে বর্তমান রাজনীতির সব কিছুই বিদ্যমান থাকবে। আন্দোলন ও আগামী নির্বাচনসহ সব বিষয়ে আলোচনা করা হবে,’ বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘সাংগঠনিক এই সফর আগামী ৭ মে পর্যন্ত অব্যাহত থাকবে।’

দলের জাতীয় স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দলের তৃণমূল পুনর্গঠনে ৫১টি দল তৈরি করা হয়েছে জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘এসব দল সারা দেশে ৭৫টি সাংগঠনিক জেলা সফর করবে। নেতৃত্বে থাকবেন বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ। সেখানে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ আমাদের দলের স্থানীয় পর্যায়ের সকল নেতা-কর্মীর সঙ্গে আনুষ্ঠানিকভাবে ও অনানুষ্ঠানিকভাবে মিলিত হবেন। তারা দেশের চলমান সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন।’

এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আব্দুল্লাহ আল নোমান, নিতাই রায় চৌধুরী, আহমেদ আযম খান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদীন ফারুক, মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৭/রেজা/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়