ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হাওরাঞ্চলের দুর্গতি সরকারের দুর্নীতির অংশ : দুদু

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২০, ২৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাওরাঞ্চলের দুর্গতি সরকারের দুর্নীতির অংশ : দুদু

নিজস্ব প্রতিবেদক : হাওর অঞ্চলের দুর্গতি সরকারের দুর্নীতির অংশ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ঢাকা মহানগর আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। হাওরের মহাবিপর্যয়কে জাতীয় দুর্যোগ হিসেবে ঘোষণা এবং হাওরবাসীকে রক্ষায় দ্রুত রাষ্ট্রীয় পদক্ষেপ গ্রহণের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

শামসু্জ্জামান দুদু বলেন, হাওরের দুর্গতি সরকারের ব্যর্থতার নগ্ন ইতিহাস। হাওরবাসী সরকারের এই ব্যর্থতা তাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে। তারপরেও সরকার অসহায় হাওরবাসীকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করছে। আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মীরা টেন্ডার নিয়ে ওই সমস্ত এলাকায় কাজ করেছেন। তাদের দুর্নীতির প্রমাণ হওয়ার ভয়েই সরকার এখনো হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণা করছে না।’

এ সময় তিনি সরকারের প্রতি হাওর অঞ্চলগুলোকে অনতিবিলম্বে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানান।

তিনি বলেন, এখন বিভেদের সময় নয়। কেন আপনারা বিরোধীদের ত্রাণ তৎপরতায় সহযোগিতা না করে প্রধানমন্ত্রী যাবেন বলে বাধা দিচ্ছেন? বাধা না দিয়ে দুর্গত এলাকা ঘোষণা করে বিরোধীদের ত্রাণ তৎপরতায় সহযোগিতা করুন।

হাওর অঞ্চলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া না যাওয়া নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনার জবাবে দুদু বলেন, ‘সর্ব প্রথম হাওর অঞ্চলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গিয়েছিলেন, তার আগে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা ছাড়া কেউ যায়নি।

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ঢাকা মহানগরের সদস্য সচিব শহীদুন্নবী ডাবলুর সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈশা, জিনাপের সভাপতি মিয়া মোহাম্মাদ আনোয়ার প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/২৯ এপ্রিল ২০১৭/ইয়ামিন/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়