ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শ্রমিকরা নিপীড়িত, ন্যায্য অধিকার থেকে বঞ্চিত : খালেদা

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ৩০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রমিকরা নিপীড়িত, ন্যায্য অধিকার থেকে বঞ্চিত : খালেদা

জ্যেষ্ঠ প্রতিবেদক : শ্রমিকের অবদানে বিশ্ব অর্থনীতি চাঙ্গা হলেও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে তারা নিপীড়িত হয়ে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন বলে মনে করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মহান মে দিবস উপলক্ষে রোববার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে বিএনপি নেত্রী আরো বলেন, ‘শ্রমজীবী মানুষের ঘামেই বিশ্ব সভ্যতার বিকাশ এবং বিজ্ঞান ও প্রযুক্তির নতুন দিগন্ত উন্মোচিত হয়।’

মে দিবসকে ঐতিহাসিকভাবে তাৎপর্যপূর্ণ দিন উল্লেখ করে তিনি বিশ্বের সকল শ্রমজীবী খেটে খাওয়া মানুষকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাদের উত্তরোত্তর সুখ, শান্তি, সমৃদ্ধি ও সাফল্য কামনা করেন।

১৮৮৬ সালের মে মাসে শ্রমিকদের ন্যায্য অধিকার আদায় করতে গিয়ে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে হে মার্কেটে জীবনদানকারী এবং এই আন্দোলনের জন্য ফাঁসিকাষ্ঠে আত্মদানকারী প্রতিবাদী শ্রমিকদের স্মৃতির প্রতিও গভীর শ্রদ্ধা জানা বিএনপি প্রধান।

শ্রমিকদের ন্যায্য দাবির প্রতি সম্মান দেখিয়ে বিএনপি আপোশহীন সংগ্রাম করছে বলেও জানান দলটির চেয়ারপারসন।

‘শ্রমজীবী মানুষের অধিকার আদায় এবং তা রক্ষায় আমরা আমাদের প্রতিশ্রুতি পালনে কখনোই পিছপা হইনি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিজেকে সবসময় একজন শ্রমিক হিসেবে পরিচয় দিতে গর্ব ও স্বাচ্ছন্দবোধ করতেন। শ্রমিকদের দুটো হাতকে তিনি উন্নয়নের চাবিকাঠি ভাবতেন। শ্রমজীবী ও পরিশ্রমী মানুষের কল্যাণে তিনি যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছিলেন,’ বলেন খালেদা জিয়া।

শ্রমিকের কল্যাণে অতীতে তার সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে খালেদা জিয়া বলেন, ‘খেটে খাওয়া শ্রমজীবী মানুষের সার্বিক কল্যাণের লক্ষ্যে আমাদের এই প্রচেষ্টা আগামীতেও অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।’

মহান মে দিবসের সব কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন বিএনপি চেয়ারপারসন।

অপর এক বাণীতে মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশ ও বিশ্বের সকল শ্রমজীবী মেহনতি মানুষকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একই সঙ্গে তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৭/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়