ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

শেখ হাসিনার নেতৃত্ব স্বপ্নের মতো মনে হয়

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ১৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেখ হাসিনার নেতৃত্ব স্বপ্নের মতো মনে হয়

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনো বেঁচে আছেন, দক্ষতার সঙ্গে দেশ পরিচালনা করছেন, দেশের মানুষকে স্বপ্ন দেখাচ্ছেন- এসব আমার কাছে স্বপ্নের মতো মনে হয়।

বুধবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে ১৭ মে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনো বেঁচে আছেন, দক্ষতার সঙ্গে দেশ পরিচালনা করছেন, দেশের মানুষকে স্বপ্ন দেখাছেন- এসব আমার কাছে স্বপ্নের মতো মনে হয়।

তিনি আরো বলেন, পরবাসে থাকার যে যন্ত্রণা তা আমি বুঝি। এটা রিমান্ড থেকেও ভয়াবহ। সবাইকে হারিয়ে পরবাস জীবন শেষে অনেক প্রতিবন্ধকতার মধ্যে দেশে এসেছিলেন। সেই থেকে আজ অবধি দেশের জন্য কাজ করে যাচ্ছেন। এখন সবার কাজ হবে তার পাশে দাঁড়িয়ে কাজ করা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,  যতদিন এই দেশে এই প্রকৃতি বেঁচে থাকবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো দক্ষতা ও সৃজনশীলতার জন্য শেখ হাসিনাও বেঁচে থাকবেন।

তিনি আরো বলেন, বিএনপি নাকি ভিশন ২০৩০ ঘোষণার পর অনেক চাঙ্গা হয়েছে। আমি মনে করি ভেতরে ভেতরে আরো ফাটল ধরেছে। তার প্রমাণ সারাদেশে বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া দেখেই বোঝা যায়।

তারা মনে করে বিএনপিকে ভাঙার জন্য আওয়ামী লীগ ইন্ধন দিচ্ছে। কিন্তু তাদের দলের যে অবস্থা এতে ইন্ধনের প্রয়োজন পড়ে না। তারা নিজেরাই ভেঙে পড়ে। অন্যদিকে আওয়ামী লীগ নিজেদের ভেতরে ঐক্য নিয়ে কাজ করছে। ঐক্যই আওয়ামী লীগের শক্তি বলে যোগ করেন কাদের।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বিএনপির অনেক কাজের সমালোচনা হতে পারে কিন্তু একটি কাজের প্রশংসা করতে হয়। আমি জানি না আমার সঙ্গে আমার নেতাকর্মী ভাইয়েরা এক হবেন কিনা? বিএনপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনকে আদর্শ মনে করে সেটার অনুকরণে তাদের ভিশন ঘোষণা করেছে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোস, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ, আব্দুল মান্নান, আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম,  ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।

এছাড়াও দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার, নাট্যব্যক্তিত্ব মমতাজউদ্দীন আহমদ এবং ডা. নুজহাত চৌধুরী বক্তব্য রাখেন।

সভায় সভাপতিত্ব করেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এবং সঞ্চালনা করেন প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৭/নৃপেন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়