ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চ্যাম্পিয়নস ট্রফির শিরোপায় চোখ ডি ভিলিয়ার্সের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৩, ১৯ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চ্যাম্পিয়নস ট্রফির শিরোপায় চোখ ডি ভিলিয়ার্সের

ক্রীড়া ডেস্ক : ইনজুরির কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দীর্ঘদিন বাইরে ছিলেন এবি ডি ভিলিয়ার্স। শুধু ইনজুরি নয় পারিবারিক কারণেও ক্রিকেট থেকে দূরে ছিলেন।

অস্ট্রেলিয়ার সঙ্গে খেলেননি টেস্ট সিরিজ, মিস করেছেন ঘরের মাঠে টি-টোয়েন্টি টুর্নামেন্টও। এ বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে ফিরেন। খেলেছেন ৫ ওয়ানডে। নিউজিল্যান্ডের মাটিতে গিয়েও খেলেন ৫ ওয়ানডে। সব মিলিয়ে দীর্ঘ বিশ্রাম কাটিয়ে পুরো ফিট মারকুটে এ ব্যাটসম্যান। সেরা ফর্ম নিয়ে খেলতে গিয়েছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। কিন্তু দলের ব্যর্থতার সঙ্গে অনেকটাই ফ্লপ এবি ডি ভিলিয়ার্স।

পিছনের ব্যর্থতা ভুলে ভিলিয়ার্সের চোখ এখন সামনের টুর্নামেন্ট গুলোতে। প্রায় তিন মাসের সফরে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল এখন ইংল্যান্ডে। স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডের পর চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিবে ভিলিলিয়ার্সের দল। এরপর টি-টোয়েন্টি ও টেস্ট খেলবে প্রোটিয়া। সব মিলিয়ে সফর শেষ হবে আগামী ৮ আগস্ট। ইংল্যান্ড সিরিজের চিন্তা মাথায় থাকলেও আপাতত ভিলিয়ার্সের নজর চ্যাম্পিয়নস ট্রফির শিরোপায়। হোবে এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে ভিলিয়ার্স জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার শিরোপা জয়ের এবারই সেরা সময় ও সর্বোচ্চ সুযোগ।

 



‘‘আমি গত বছর আমার ক্যারিয়ারের জন্য গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নিয়েছিলাম। সিদ্ধান্তগুলো নিয়েছিলাম একটি সফল দলের শিরোপা জয়ের সুযোগ তৈরী করার জন্য। এ বছর সেই সুযোগটি তৈরী হয়েছে। শারীরিকভাবে আমি এখন সেরা সময় পাড় করছি। সতেজ অনুভব করছি। এখন ক্রিকেটেই পুরো মন। খেলার বাইরে কিছু চিন্তা করছি না। বিশ্রামের সময় পরিবারের সঙ্গে সময় কাটিয়ে তৃপ্তি পেয়েছি। এখন মনে হচ্ছে সব ক্ষেত্রে একটা ভারসাম্য তৈরী হয়েছে।’’-বলেছেন ভিলিয়ার্স। 

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছে ভিলিয়ার্সের দক্ষিণ আফ্রিকা। উইকেট রক্ষক এ ব্যাটসম্যানের বিশ্বাস এবার চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা দক্ষিণ আফ্রিকা ঘরে তুলবে। ২০১৫ বিশ্বকাপের মতো সেমিফাইনালে গিয়ে বাদ পড়তে চান না ৩৩ বছর বয়সি এ ক্রিকেটার। তার ভাষ্য,‘‘আমি আমার ক্রিকেট ক্যারিয়ারে কোনো ট্রফি জিতিনি। আমি অন্তত একটি ট্রফি জিততে মুখিয়ে আছি। আমরা এবার সেই ট্রফি জিততে যে কোনো কিছু করতে প্রস্তুত। এ ধরণের টুর্নামেন্ট গুলোতে বেশ প্রতিদ্বন্দ্বীতা হয়। সবাই তাদের সেরা স্কোয়াড নিয়ে এখানে আসছে। তবে আমাদেরকে আমি এগিয়ে রাখছি। এবার শিরোপা জিততে আমরা দৃঢ়প্রত্যয়ী।’’

গুঞ্জণ উঠেছিল টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভিলিয়ার্স। তবে ইংল্যান্ডের মাটিতে বসে সরাসরি ভিলিয়ার্স বলেছেন,‘আমি এখনও টেস্ট ক্রিকেট থেকে অবসর নেইনি।’



রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়