ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কার্যালয়ে তল্লাশির প্রতিবাদে সমাবেশ করবে বিএনপি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৭, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কার্যালয়ে তল্লাশির প্রতিবাদে সমাবেশ করবে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বিএনপি। এ ছাড়া কার্যালয়ে কেন পুলিশ প্রবেশ করেছে, সেই বিষয়ে সরকারের কাছে ব্যাখ্যা চাইবে দলটি।

কার্যালয়ে পুলিশ প্রবেশের একদিন পর সোমবার রাতে বিষয়টি নিয়ে করণীয় নির্ধারণে স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন। রাত সাড়ে ৯টায় রাজধানীর গুলশানে বিএনপি নেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক শুরু হয়।

বৈঠক সূত্র জানায়, খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি অভিযানের প্রতিবাদে ২৪ মে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। সমাবেশের অনুমতি না পেলে পরদিন সারা দেশে কালো পতাকা মিছিলের বিকল্প কর্মসূচির কথাও চিন্তায় রেখেছে দলটি। এ ছাড়া আজ সোমবার সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে সরকারের কাছে কার্যালয় তল্লাশির ব্যাখ্যা চাইবে বিএনপি।

এদিকে বৈঠকে স্থায়ী কমিটির দু’জন কার্যালয়ে পুলিশি তল্লাশি নিয়ে আইনগতভাবে মোকাবেলা করার পরামর্শ দিলেও এই বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি দলটি।

শনিবার সকালে অজ্ঞাতনামা একটি জিডির প্রেক্ষিতে ম্যাজিস্ট্রেটের আদেশ নিয়ে ‘রাষ্ট্রবিরোধী ও আইনশৃঙ্খলা পরিপন্থি নাশকতা সামগ্রীর খোঁজে’ খালেদা জিয়ার কার্যালয়ে অভিযান চালানো হয়। যদিও প্রায় আড়াই ঘণ্টা স্থায়ী ওই অভিযানে কিছুই পায়নি পুলিশ।




রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/রেজা/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়