ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফখরুলের গাড়ি বহরে হামলা অনভিপ্রেত : ড. হাছান

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ১৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফখরুলের গাড়ি বহরে হামলা অনভিপ্রেত : ড. হাছান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : দুইজন পথচারিকে গাড়ি দিয়ে ধাক্কা দেওয়ার জের ধরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলা করা হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও রাঙ্গুনিয়ার সংসদ সদস্য ড. হাছান মাহমুদ।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী এলাকায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলা চালানো হয়। রাঙামাটির দুর্গত এলাকা পরিদর্শনে বিএনপি প্রতিনিধি দলের সদস্যরা সকালে চট্টগ্রাম থেকে সড়ক পথে কাপ্তাইয়ের পথে রওনা হন। সেখান থেকে নৌপথে তাদের রাঙামাটি যাওয়ার কথা ছিল।

কিন্তু ইছাখালী এলাকায় একদল লোক রড ও দা নিয়ে ওই গাড়ি বহরে হামলা চালায় এবং ভাংচুর করে বলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী জানান। 

ড. হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুলের গাড়ি বহরে হামলার ঘটনা অনভিপ্রেত এবং দুঃখজনক। এই ঘটনার সঙ্গে আওয়ামী লীগ বা অঙ্গসংগঠনের কেউ জড়িত নন। মূলত ত্রাণ দিতে যাওয়ার সময় রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় গাড়ি বহরের একটি গাড়ি দুইজন পথচারিকে ধাক্কা দিলে তারা আহত হন। এই ঘটনায় স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে গাড়ি বহরে হামলা চালান। আহত দুই পথচারি এখনো রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

ড. হাছান মাহমুদ রোববার বিকেলে রাঙ্গুনিয়া পৌরসভা এলাকায় স্বেচ্ছাশ্রমে সড়ক মেরামত কাজের উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন।

হামলার পরপরই বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করেছিলেন, তাদের গাড়ি বহরে হামলার এলাকাটি আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদের এলাকা। তার লোকজনই এই হামলা করেছেন।

হাছান মাহমুদ আরও বলেন, পাহাড় ধস হলো এক সপ্তাহ আগে। আর বিএনপির নেতারা এখন সেখানে যাচ্ছিলেন। তাও আবার হামলার অজুহাত তুলে রাঙামাটি না গিয়ে তারা ফিরে এসেছেন। পুলিশ মির্জা ফখরুলকে পূর্ণ নিরাপত্তা দিয়ে রাঙামাটি পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু এর পর তারা ত্রাণ না দিয়ে ফিরে আসেন, এটা রহস্যজনক। বিষয়টিকে নাটক মনে হচ্ছে।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ জুন ২০১৭/রেজাউল করিম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়