ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঈদে নেতাদের প্রতি খালেদার নির্দেশ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৯, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে নেতাদের প্রতি খালেদার নির্দেশ

এস কে রেজা পারভেজ : ঈদুল ফিতরে ‘নির্যাতনের শিকার’ ও গুম হওয়া নেতা-কর্মী এবং তাদের পরিবারের পাশে দাঁড়াতে দলের নির্বাহী কমিটিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের দায়িত্বশীলদের প্রতি নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

একই সঙ্গে নির্বাচনকে সামনে রেখে জনগণের সঙ্গে সম্পৃক্ততা বাড়াতে নিজ এলাকায় গিয়ে ঈদ উদযাপনেরও পরামর্শ দিয়েছেন দলের নেত্রী। ঈদের পর নির্বাচনকালীন ‘সহায়ক সরকার’ নিয়ে ক্ষমতাসীনদের সঙ্গে যে বোঝাপড়ার কথা বলা হচ্ছে, বিষয়টির দিকে নজর রেখেই এলাকায় যাওয়ার এই নির্দেশনা।

দলীয় সূত্র বলছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এরই মধ‌্যে দলের দায়িত্বশীল শীর্ষ নেতাদের নিজেদের এলাকায় গিয়ে ক্ষতিগ্রস্থ নেতা-কর্মীদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। বিগত আন্দোলন এবং এর পরবর্তী সময়ে হামলা-মামলায় যেসব নেতা-কর্মী ও তাদের পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের দেখভালো করতে বলেছেন তিনি। এজন‌্য কেন্দ্র থেকেও আর্থিক সহায়তাসহ বিশেষ উদ‌্যোগ নেওয়া হয়েছে।

লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম‌্যান তারেক রহমানের নির্দেশে ক্ষতিগ্রস্থ এমন পরিবারের তালিকা ধরে তাদের পাশে দাঁড়াচ্ছে দলটি। বিএনপি চেয়ারপারসন চান দলের দায়িত্বশীলরা ক্ষতিগ্রস্থদের পাশে দাড়াক।

এর অংশ হিসেবে এবং দায়িত্বশীলদের অনুপ্রাণিত করতে গত ২০ জুন মঙ্গলবার রাজধানীর গুলশানে ‘হোটেল লেক সো’-তে নিখোঁজ দলের নেতা-কর্মীদের পরিবারের সম্মানে খালেদা নিজে এক ইফতার অনুষ্ঠানের আয়োজন করেন। ইফতার অনুষ্ঠানে ‘গুম’ ও ‘খুন’ হওয়া নেতা-কর্মীদের পরিবারের সদস্যদের হাতে শুভেচ্ছা উপহার  তুলে দেন বিএনপি প্রধান।

এদিকে ঈদে তৃণমূলের নেতা-কর্মীরা যাতে কেন্দ্রীয় নেতাদের পাশে পায় সেজন‌্য খালেদা জিয়া কেন্দ্রীয় নেতাদের যার যার নির্বাচনী এলাকায় যাওয়ার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি জনগণের কাছে সরকারের নানা ব্যর্থতার চিত্র তুলে ধরে জনমত সৃষ্টির নির্দেশ রয়েছেন। ঈদের পরে নির্বাচনকালীন একটি সহায়ক সরকারে যে ফয়সালার কথা বিএনপি বলছে, এই নির্দেশ তারই অংশ হিসেবে বলছেন দলের নেতারা।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৭/রেজা/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়