ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এবার থামেন, নিরপেক্ষ নির্বাচন দিন : খালেদা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ২৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার থামেন, নিরপেক্ষ নির্বাচন দিন : খালেদা

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগকে উদ্দেশ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, গত ১০ বছরে অনেক করেছেন। প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছেন। গুম, খুন করেছেন। এবার থামেন, নিরপেক্ষ নির্বাচন দিন। দেশের মানুষও পরিবর্তন চায়। এই সরকারে কাছ থেকে জনগণ আর ভালো কিছু আশা করে না।

সোমবার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের অর্থনৈতিক বৈষম্যের কথা উচ্চারণ করে খালেদা জিয়া বলেন, একশ্রেণির বিত্তশালীরা বিদেশে গিয়ে মার্কেট করছে। আরেক শ্রেণি দুর্যোগের মধ্যে পড়ে আছে। দেশের মানুষ তো এখন ব্যাংকে টাকা রাখে না। কিন্তু যারা টাকা লুটপাট করেছে তাদের টাকা তো বিদেশে পাচার হয়ে গেছে।

দেশে দুর্ভিক্ষ অবস্থা বিরাজ করছে এমন অভিযোগ করে খালেদা জিয়া বলেন, ‘হাওরে এই ঈদের সময় দুর্ভিক্ষ চলছে। তারা একবেলাও খেতে পারছে না। বিশেষ করে হাওরের আগাম বন্যায় সেখানে বিপর্যয় এসেছে।’

আওয়ামী লীগ দেশকে সন্ত্রাস, দুর্ভিক্ষ, দুর্নীতি দিতে পারে মন্তব্য করে খালেদা জিয়া বলেন, ‘তারা হাওরের খোঁজ নিচ্ছে না। পাহাড়ধস হলেও সেখানে হেলিকপ্টারে করে ত্রাণ দেওয়া যেতে পারত, কিন্তু তারা তা করেনি।’

আইন-শৃঙ্খলা পরিস্থিতি, স্বাস্থ্যব্যবস্থা ও শিক্ষাব্যবস্থা নিয়েও সরকারের সমালোচনা করেন তিনি।

এর আগে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আসেন খালেদা জিয়া। দুপুর সাড়ে ১২টা থেকে কূটনীতিক, বিশিষ্ট নাগরিক-পেশাজীবী এবং দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন তিনি। এর আগে ১২টা ২৬ মিনিটে এই মিলনায়তনে আসেন খালেদা জিয়া। শুভেচ্ছা বিনিময় শেষে  বক্তব্য দেন তিনি।

নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রচণ্ড ভিড় দেখা গেছে। হাজার হাজার নেতাকর্মী এসেছেন খালেদা জিয়ার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে। এ সময় বিএনপির স্থায়ী সদস্য কমিটির ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়সহ অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, সাংবাদিক শওকত মাহমুদ, সাদেক খান, রুহুল আমীন গাজী, আবদুল হাই শিকদার উপস্থিত ছিলেন। এছাড়া ২০ দলীয় জোটের শরিক দলগুলোর মধ্যে জেবেল রহমান গাণি, শাহাদাত হোসেন সেলিমসহ অনেকে উপস্থিত ছিলেন।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, শুভেচ্ছা বিনিময় শেষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন খালেদা জিয়া। এরপর ছোট ছেলে আরাফাত রহমান কোকোর বনানীস্থ সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে নিজ বাসভবনে ফিরে যাবেন তিনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৭/মামুন খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়