ঢাকা, বুধবার, ৫ আশ্বিন ১৪২৪, ২০ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘খালেদার দেশে ফেরা নিয়ে জনমনে প্রশ্ন আছে’

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-১৭ ৪:৪৩:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৭ ৪:৪৩:৪৬ পিএম

সচিবালয় প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন থেকে দেশে ফেরার সম্ভাবনা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, খালেদার দেশে ফেরা নিয়ে জনমনে প্রশ্ন আছে।

সোমবার সচিবালয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, একজন (তারেক রহমান) মামলার ভয়ে বিদেশ থেকে দেশে ফেরেন না। আরেকজন (খালেদা জিয়া) টেমস নদীর পাড়েই গেলেন। ওনার (খালেদার) যাওয়া নিয়ে আমাদের কোনো আপত্তি নেই, আপত্তি থাকার কথাও না। কিন্তু গত শনিবার থেকে ফেসবুক ও টুইটারে যেসব মন্তব্য দেখছি, তাতে প্রশ্ন জাগাটা স্বাভাবিক, তিনি কি মামলার ভয়ে পালিয়ে গেলেন? তিনি কি মামলার ভয়ে আর দেশে আসবেন না? আদালতে তার মামলা পরিচালনার সময়ে ১৫০ বার সময় চেয়েছেন। তাতে এসব গুঞ্জন শাখা-প্রশাখা বিস্তার করেছে।

তিনি আরো বলেন, উনি (খালেদা জিয়া) এত সময় নিয়ে গেলেন কেন। তিনি কি মামলার ভয়ে পালিয়ে গেলেন। আমাদেরও দেখতে হবে তিনি ফিরে আসবেন কিনা?

১/১১-এর সময় শেখ হাসিনার মতো সাহস করে তিনি দেশে ফিরে আসবেন কিনা, তার ফিরে আসার সময় দীর্ঘ হবে কিনা- তা সময় বলে দেবে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন (ইসি) আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে যে রোডম্যাপ দিয়েছে, সেই রোডম্যাপের বাস্তবায়ন দেখে আমরা এ সম্পর্কে মন্তব্য করব। এটি আমাদের দলের অবস্থান। রোডম্যাপ ভালো হয়েছে কিনা- এ সম্পর্কে মন্তব্য করতে আমরা আরও কিছুটা সময় নেব।

সেতুমন্ত্রী বলেন, আমি গাড়ির চালকও নই, গাড়ির মালিকও নই। তারপরও রাস্তায় যখন দুর্ঘটনা ঘটে, প্রাণহানি হয়, সেই দায় মন্ত্রী হিসেবে আমি এড়াতে পারি না। আমরা ঢাকা-আরিচা রোডে দুর্ঘটনা অনেকটা কমিয়ে এনেছি। রাস্তার কিছু জায়গা প্রশস্ত করেছি, ব্যয় হয়েছে মাত্র ২৫ কোটি টাকা।  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে যে দুর্ঘটনা ঘটেছে, সেই গাড়ি ও চালক শাস্তি পাবে জানিয়ে তিনি বলেন, দুজন মানুষের মৃত্যুকে কেন্দ্র করে দু’হাজার মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার যে  আবেগ, তা পরিহার করতে হবে। কারণ এতে হাজার হাজার গাড়ির লাখ লাখ যাত্রী দুর্ভোগের শিকার হন। এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। 

এর আগে ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস ঘোষণা করায় মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান নিসচা সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনসহ নেতৃবৃন্দ। এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিক, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান মো. মশিয়ার রহমান উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৭/আসাদ/মুশফিক

Walton Laptop