ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘নির্বাচনের আগে সব দলকে এক রাস্তায় আনতে হবে’

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ১৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নির্বাচনের আগে সব দলকে এক রাস্তায় আনতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক : নির্বাচন কমিশনের রোডম্যাপ বাস্তবায়নে নির্বাচনের আগে সব রাজনৈতিক দলকে একই রাস্তায় আনতে পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এই কাজে ব্যর্থ হলে পুরো দায় নির্বাচন কমিশনকে নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে ঢাকা মহানগর বিএনপির কার্যালয়ে ‘ভাসানি মিলনায়তনে’ এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

‘বিএনপির ভিশন-২০৩০ : নারী সমাজের উন্নয়ন ও অগ্রগতি’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন থাকলেও আমরা বলেছি, একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করলে সমর্থন পাবে।’

‘সম্প্রতি ইসি একাদশ জাতীয় নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করেছেন। খুব ভাল কথা। কিন্তু নির্বাচন করতে হলে সকল রাজনৈতিক দলগুলোকে একই রাস্তায় নিয়ে আসতে হবে, সেই রাস্তা কোথায়? রোড’ই যখন নেই তখন ম্যাপে কী হবে?”, বলেন তিনি।

এ সময় আগে নির্বাচনের পরিবেশ তৈরি করতে ইসির প্রতি আহ্বান জানান বিএনপির মহাসচিব।

‘নির্বাচনী পরিবেশ তৈরি করুন। অন্যথায় নির্বাচনী রোডম্যাপ স্বার্থক হবে না। আর ব্যর্থ হলে এর দায় আপনাদের নিতে হবে।”

বর্তমান সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী সরকারের পালাবার একমাত্র সুযোগ সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা। অন্যথায় সত্যি সত্যিই দেশের মানুষ তাদের পালাতেও দেবে না।’ 

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, সরকার চায় বিএনপি নির্বাচনে আসুক এবং দেশে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হোক বর্তমান সরকার তা চায় না। কারণ তারা জানে ভোটের মাধ্যমে তারা (আওয়ামী লীগ) ক্ষমতায় আসতে পারবে না।

সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য দেন-মহিলা দলের নূরজাহান ইয়াসমীন, সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান, নূরুন নাহার ও শামছুন্নাহার ভূইয়া প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়