ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিরাপত্তা পরিসর বাড়ছে আ.লীগ সভাপতির কার্যালয়ে

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১৮ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিরাপত্তা পরিসর বাড়ছে আ.লীগ সভাপতির কার্যালয়ে

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের নিরাপত্তা পরিসর বৃদ্ধি করা হচ্ছে।

সরকারি একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী রাজধানীর ধানমন্ডি ৩/এ সড়কে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়সহ সংশ্লিষ্ট এলাকায় নিরাপত্তাবলয় বৃদ্ধির প্রক্রিয়া শুরু করেছে।

এ লক্ষ্যে মঙ্গলবার দুপুরে পুনরায় রমনা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সর্দারসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল সভাপতির কার্যালয় পরিদর্শনে করেন। গতকাল সোমবার সন্ধ্যায়ও মারুফ হোসেন সর্দারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা আওয়ামী লীগ সাধারণ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্যান্য নেতাদের সঙ্গে এনিয়ে বৈঠক করেন। এ সময় আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতাদের মধ্যে সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে রমনা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সর্দার রাইজিংবিডিকে বলেন, গতকাল সন্ধ্যা হয়ে গিয়েছিল। সে কারণে আজ পুনরায় আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় পরিদর্শন করে নিরাপত্তা-সংশ্লিষ্ট বিষয়গুলো আমরা ‘রি-চেক’ করেছি। এই রি-চেক আমাদের রুটিনওয়ার্কের অংশ।

গত দুমাস আগে সরকারি একটি গোয়েন্দা সংস্থা আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে হামলার ‘থ্রেট’ উল্লেখ করে একটি প্রতিবেদন দেয়, সে পরিপ্রেক্ষিতে এই নিরাপত্তার পরিসর বৃদ্ধি কিনা? এমন প্রশ্নের জবাবে ডিসি মারুফ বলেন, এটা কোন গোয়েন্দা সংস্থা দিয়েছে, আমার জানা নেই।

মঙ্গলবার সরেজমিনে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে গিয়ে নিরাপত্তা পরিসর বৃদ্ধির কর্মকাণ্ড পরিলক্ষিত হয়। প্রধান সড়ক থেকে ৩/এ সড়কে কার্যালয় প্রবেশের সম্মুখে কাঁটাতারের ব্যারিকেড রাখা হয়েছে।

ব্যারিকেডের এক পাশে নিমগাছ তলায় কর্তব্যরত পুলিশ বাহিনীর সদস্যরা চেয়ারে বসে আছেন। ৩/এ সড়কের দুপাশে দুটি চায়ের দোকানসহ অন্য দোকান দুটি বন্ধ করে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে দলীয় সূত্রে জানায়, আইনশৃংখলা রক্ষাবাহিনীর সংশ্লিষ্টরা আমাদের সঙ্গে সাক্ষাৎ করে নিরাপত্তা-সংশ্লিষ্ট কিছু বিষয় নিয়ে পরামর্শ করেছেন। আমরা তাদের নিরাপত্তা-সংশ্লিষ্ট বিষয়ে তাদের সিদ্ধান্ত ও কার্যকর পদ্ধতি গ্রহণের আহ্বান জানিয়েছি। এক্ষেত্রে আইনশৃংখলা বাহিনী আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নিরাপত্তার স্বার্থে কিছু সুপারিশ করেছে। সুপারিশের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ব্যতীত অন্য সবার কার্যালয় প্রবেশের গেটে নাম এবং মোবাইল নাম্বার এন্ট্রি করা। আওয়ামী লীগ নেতার সঙ্গে একযোগে সবাই প্রবেশ না করা। এক্ষেত্রে চেকিং শেষে কার্যালয় প্রবেশের বিধান করা।

প্রসঙ্গত, বিগত সময়ে গুলশান হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে পুলিশি নিরাপত্তা বৃদ্ধি করা হয়। নেতাকর্মীদের কার্যালয় প্রবেশে আর্চওয়ে চেকিংয়ের ব্যবস্থা করা হয়। এরপর থেকে নেতাকর্মীরা আর্চওয়ের মাধ্যমে চেকিং হয়ে কার্যালয়ে প্রবেশ শুরু করেন। এরপর ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে নিরাপত্তার স্বার্থে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসিটিভি) স্থাপন করা হয়।

এ ব্যাপারে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার বক্তব্য নিতে মুঠোফোনে এসএমএস পাঠালেও তিনি সাড়া দেননি।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৭/নৃপেন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়