ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আ.লীগকে ক্ষমতায় আনতে চায় ইসি: মওদুদ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ২২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ.লীগকে ক্ষমতায় আনতে চায় ইসি: মওদুদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার পরিবর্তে কীভাবে আওয়ামী লীগকে ফের ক্ষমতায় আনা যায়, নির্বাচন কমিশন (ইসি) সে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতা মওদুদ আহমদ।

শনিবার জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয়তাবাদী প্রজন্ম ৭১’ নামের একটি সংগঠন আয়োজিত ‘সহায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

একাদশতম জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করতে ইসি ঘোষিত রোডম্যাপের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ইসির রোডম্যাপের প্রস্তাবনায় মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনার কোনো কর্মপরিকল্পনা নেই। বরং এই রোডম্যাপের দ্বারা কীভাবে একদলীয় নির্বাচনের মাধ্যমে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনা যায় তার চেষ্টা করছে কমিশন।

দেশে সৃষ্ট রাজনৈতিক সংকট নিরসনে ইসির কোনো মাথাব্যথা নেই বলেও মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

তিনি বলেন, দেশের বর্তমান সমস্যা সাংবিধানিক নয়, রাজনৈতিক সংকট। সংবিধানের দোহাই দিয়ে নয়, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সমঝোতার মাধ্যমে দেশের চলমান সংকট সমাধান করতে হবে। রাজনৈতিক দলগুলোকে একত্রিত হয়ে মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনলেই দেশে পুনরায় গণতন্ত্র ফিরে আসবে।

নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলের নির্বাচনী প্রচারণাসহ সব ধরনের সুযোগ-সুবিধায় সমতার দাবি করেন মওদুদ আহমদ।

তিনি আরো বলেন, নির্বাচনের দুই মাস আগে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করবেন, তা হবে না। সরকারি দল এখন থেকেই নির্বাচনী প্রচারণা করবে আর বিরোধী দলকে সভাও করতে দেওয়া হবে না, এটা নিরপেক্ষতার প্রমাণ নয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশ সফর নিয়ে আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের তীব্র সমালোচনা করেন প্রবীণ এই আইনজীবী।

তিনি বলেন, পালিয়ে যাওয়ার ইতিহাস খালেদা জিয়ার নেই। যাদের আছে তারা সমঝোতা করে চলে গিয়েছিলেন।

সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, প্রাক্তন সংসদ সদস্য সামি আক্তার, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকন, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৭/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়