ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রোডম্যাপ সরকারের নির্দেশিত : সোহেল

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ২২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোডম্যাপ সরকারের নির্দেশিত : সোহেল

জ্যেষ্ঠ প্রতিবেদক : একাদশতম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের ঘোষিত কর্মপরিকল্পনার নকশা সরকারের নির্দেশে হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক হাবিব উন নবী খান সোহেল।

শনিবার দুপুরে রাজধানীর কলাবাগান এলাকায় দলের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অভিযানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

গত রোববার আগারগাঁওয়ে ইটিআই ভবনে এক সংবাদ সম্মেলন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা একাদশ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করেন।

প্রসঙ্গত, দশম সংসদের প্রথম অধিবেশন শুরু হয় ২০১৪ সালের ২৯ জানুয়ারি। সেক্ষেত্রে ২০১৯ সালের ২৮ জানুয়ারির আগে ৯০ দিনের মধ্যে একাদশ সংসদ নির্বাচনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

হাবিব উন-নবী খান সোহেল বলেন, ‘নির্বাচন কমিশন যে রোডম্যাপ দিয়েছে, এটা সরকারের নির্দেশিত রোডম্যাপ। মূলতঃ আওয়ামী লীগ সরকারকে আবারও ক্ষমতায় বসাতে এ রোড ম্যাপ দেওয়া হয়েছে।

সহায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের পরাজয় হবে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ‘এজন্য তারা (আওয়ামী লীগ) দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চায়।’

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘যে নির্বাচনে জনগণ অংশগ্রহণ করতে পারে এমন একটি নির্বাচনের ব্যবস্থা করুন। কারণ, ভোটাধিকার জনগণের রাজনৈতিক অধিকার কিন্তু এটা জনগণ প্রয়োগ করতে পারছে না। জনগণের ভোটাধিকার ফিরিয়ে না দিলে বর্তমান সরকারকেই এর খেসারত দিতে হবে।’

বিএনপির সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান সারাদেশে ব্যাপকভাবে সাড়া পেয়েছে জানিয়ে সোহেল বলেন, ‘বিএনপি এমন একটি রাজনৈতিক দল যাকে বিভক্ত ও ধ্বংস করা যাবে না। ১/১১-এর সময় বিএনপির অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হলেও দল ধ্বংস হয়নি। বরং এর ফলে বিএনপির ভিত্তি আরো মজবুত ও শক্তিশালী হয়েছে।’

মামলার ভয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বিদেশে পালিয়ে গেছেন বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, ‘পালানোর ইতিহাস বিএনপির নেই। পলায়ন আওয়ামী লীগ এবং তার নেতাদের চরিত্রে রয়েছে।’

মহানগর বাংলা মটরে সি.আর.দত্ত রোডে আয়োজিত এ কর্মসূচিতে মো. হাতেম আলী ও সেকান্দার আলী বিদ্যুৎ সদস্যপদ নবায়ন করেন এবং রাজিয়া সুলতানা, এবিএম সৈয়দ আহম্মেদ, লুৎফুন নাহার, রাহেলা বেগম, আসমা খন্দকার, শাহপরান, মো. মোজাম্মেল হক, ফরিদুল ইসলাম দলের যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের হাত থেকে সদস্য ফরম পূরণ করে বিএনপিতে যোগ দেন।

মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি সিরাজুল ইসলাম সিরাজের সভাপতিত্বে এবং মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সম্পাদক শেখ রবিউল আলম রবির সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন ভূঁইয়া, মহানগর দক্ষিণ বিএনপি নেতা ইউনুছ মৃধা, আবুল আহসান তালুকদার ননী, সাইফুল ইসলাম পটু, লতিফ উল্লাহ জাফরু, আব্দুল হান্নান, সাইদুর রহমান মিন্টু ও মোঃ আকবর।




রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৭/রেজা/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়