ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নির্বাচনে বিএনপিসহ সব দলই অংশ নেবে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ২২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্বাচনে বিএনপিসহ সব দলই অংশ নেবে

নিজস্ব প্রতিবেদক : আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে হজযাত্রীদের ই-হেলথ প্রোফাইল তৈরির কার্যক্রম ও টিকাদান কর্মসূচি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশা প্রকাশ করেন।

‘২০১৪ সালের মতো নির্বাচন হলে দেশের জনগণ তা মেনে নেবে না’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, ‘১৪ সালের নির্বাচনে বিএনপি অংশ না নিয়ে ভুল করেছে। ২০১৯ সালের নির্বাচনে তারা আর সেই ভুল করবে না। ২০১৪ সালে আসেনি বলে ২০১৯ আসবে না, এটা তো কোনো কথা নয়। নির্বাচনে আসবেন না, আর শুধু সব কিছুতে অভিযোগ করবেন, তা তো হতে পারে না।’

‘সহায়ক সরকার ছাড়া আগামী নির্বাচন গ্রহণযোগ্য হবে না’ ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সভাপতিমণ।ডলীর সদস্য বলেন, সব কিছুতেই বিএনপির অভিযোগ করা একটা অভ্যাসে পরিণত হয়েছে। তারা যতই অভিযোগ করুক না কেন, আগামী নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি অংশগ্রহণ করবে।

মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন কমিশন ইতোমধ্যে আগামী জাতীয় নির্বাচনের জন্য রোডম্যাপ ঘোষণা করেছে। তারা নিরপেক্ষভাবে নির্বাচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে। সেখানে আওয়ামী লীগ ও বিএনপি সমান অধিকার পাবে। শেখ হাসিনার অধীনেই এই নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী নির্বাচন সব দলের অংশগ্রহণেই হবে।

চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের সব ধরনের প্রস্তুতি রয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকুনগুনিয়া মোকাবেলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। আমরা আন্তরিকতার সঙ্গে কাজ করছি। প্রস্তুতি অনুযায়ী কাজ করায় ইতোমধ্যে এর প্রাদুর্ভাব কমে এসেছে।

পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী হজযাত্রীদের ই-হেলথ প্রোফাইল তৈরির কার্যক্রম ও টিকাদান কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য হাসপাতালের পরিচালকদের নির্দেশ দেন।

এ সময়ে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া, সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের অধ্যাপক ডা. এ বি এম মাকসুদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৭/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়