ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ভারত সফর সফল’ দাবি এরশাদের

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২৩ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভারত সফর সফল’ দাবি এরশাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক : পাঁচ দিনের ভারত সফর সফল বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি বলেন, ‘ভারত সফর সফল হয়েছে। বিদেশি বন্ধুদের সঙ্গে দেখা হয়েছে, তারা কথা দিয়েছেন আমার সঙ্গে আছেন। দেশের মানুষের সঙ্গে বিদেশি বন্ধুরাও আগামীতে জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায়।’

দিল্লি সফর শেষে রোববার বিকেলে ঢাকা ফিরলে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে মূল সড়কে দলীয় নেতাকর্মীদের সংবর্ধনার জবাবে প্রাক্তন রাষ্ট্রপতি এসব কথা বলেন।

এরশাদ বলেন, বিদেশি বন্ধুরা বাংলাদেশে জনকল্যাণের রাজনীতি দেখতে চায়। তারা কাদা ছোঁড়াছুড়ি ও দোষারোপের রাজনীতি পছন্দ করে না। জাতীয় পার্টি সম্পর্কে তাদের ধারণা খুবই ইতিবাচক। তারা জাতীয় পার্টিকে শক্তিশালী করতে বলেছেন। তারা আশা করেন, আগামীতে জাতীয় পার্টিই ক্ষমতায় যাবে।

প্রাক্তন এ রাষ্ট্রপতি বলেন, দেশের যে পরিস্থিতি তাতে মানুষ এ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। মানুষ পরিবর্তন চায়। দেশের মানুষের পাশাপাশি অনেক বিদেশি বন্ধুও পরিবর্তন চায়। এজন্য জাতীয় পার্টিকে শক্তিশালী করতে হবে। ক্ষমতায় গিয়ে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে।

৩০০ আসনে জোটের মাধ্যমে ভোট করার কথাও বলেন এরশাদ। তিনি বলেন, আমরা জোটগত নির্বাচন করব, ৩০০ আসনে প্রার্থী দেব। ভোটে আমরাই ক্ষমতায় যাব।

জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও সংর্বধনা অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, মহানগর উত্তর সেক্রেটারি শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।

উপস্থিত ছিলেন জাপার প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, মেজর অব. খালেদ আখতার, মীর আব্দুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু, আরিফ খান, জহিরুল ইসলাম জহির, যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা, জাপা নেতা জহিরুল আলম রুবেল, আলমগীর শিকদার লোটন, মোস্তাকুর রহমান মোস্তাক, মহিলা পার্টির সেক্রেটারি অনন্যা হোসেন মৌসুমী, সুজন দে, অ্যাডভোকেট ছেরনিয়াবাত সেকেন্দার আলী, মাসুকুর রহমান প্রমুখ।

এরশাদের আগমন ও সংবর্ধনা উপলক্ষে দুপুর থেকেই নেতাকর্মীরা বিমানবন্দর এলাকায় জমায়েত হতে থাকেন। বিকেল ৪টা ২০ মিনিটে এরশাদ বিমানবন্দরে অবতরণ করেন। এ সময় মুষলধারে বৃষ্টিতে ভিজে বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে অভিবাদন জানান। খোলা মঞ্চে ৫ মিনিট বক্তব্য রাখেন এরশাদ। তারপর নেতাকর্মীর গাড়িবহরে তাকে বারিধারার প্রেসিডেন্ট পার্কে পৌঁছে দেওয়া হয়।

নেতাদের শোডউন : এরশাদের সংবর্ধনাকে ঘিরে জাতীয় পার্টির নেতারা ব্যাপক শোডাউন করেছেন। দলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, গাজীপুর, নারায়ণগঞ্জ জেলাসহ আশপাশের এলাকা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী যোগ দেন। অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ছিলেন অনুষ্ঠানে। তবে নির্বাচনী ও সাংগঠনিক এলাকার নেতাকর্মীদের জমায়েত করে শক্তি প্রদর্শন করেছেন কেউ কেউ।

এরশাদের সংবর্ধনায় সবচেয়ে বড় শোডাউন করেছেন ঢাকা-৪ আসনের এমপি ও মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা।

তার নির্বাচনী এলাকা শ্যামপুর-কদমতলি থেকে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সুজন দে ও শেখ মাসুক রহমানের নেতৃত্বে প্রায় পাঁচ হাজার নেতাকর্মী মিছিল নিয়ে সংবর্ধনায় যোগ দেয়। এই মিছিলের দিকেই নজর ছিল সবার। এ সময় বিমানবন্দর এলাকায় যানজট লেগে যায়।

এমপি বাবলার পরে নেতাকর্মী নিয়ে শোডাউন করেন ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টু, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম, ঢাকা-৫ আসন থেকে নেতাকর্মী নিয়ে মীর আব্দুস সবুর আসুদ, নারায়গঞ্জের সোনারগাঁ নির্বাচনী এলাকা থেকে লিয়াকত হোসেন খোকা এমপি।

সংবর্ধনা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেন, ভারত বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু। তারা সবসময় আমাদের নানাভাবে সাহায্য-সহযোগিতা করে।

‘আমরা মনে করি, পার্টির চেয়ারম্যানের দিল্লি সফর সফল হয়েছে। এই সফরের মধ্য দিয়ে জাতীয় রাজনীতিতে নতুন মেরুকরণ ঘটবে। এজন্য জাতীয় পার্টির বিপুল সংখ্যক নেতাকর্মী পার্টির চেয়ারম্যানকে সংবর্ধনা দিয়েছেন’ বলেও মনে করেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়