ঢাকা, মঙ্গলবার, ২ কার্তিক ১৪২৪, ১৭ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হবে

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১১ ৮:৩০:০৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১১ ৮:৩০:০৪ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নেতারা বলেছেন, সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ নির্মূল করে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হবে। এই সংগ্রামে দেশের প্রগতিশীল গণতান্ত্রিক শক্তিকে আরো সুদৃঢ় অবস্থান গ্রহণ করতে হবে।

শুক্রবার বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির এক যৌথ সভায় দলটির নেতারা এসব কথা বলেন। সন্ত্রাসবিরোধী দিবসের ঘোষিত কর্মসূচি সফল করার লক্ষ্যে এ যৌথ সভা হয়।

ওয়ার্কার্স পার্টির নেতারা বলেন, অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় বড় বাধা হচ্ছে রাজনীতিতে ধর্মের ব্যবহার। ধর্ম ব্যবহার করে রাজনীতিকে কলুষিত করা হচ্ছে। এজন্য রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধ করতে হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইন প্রণয়ন করতে হবে।

রাজধানীর শহীদ আসাদ মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসাইন।

সভায় বক্তব্য রাখেন- পার্টির পলিটব্যুরো সদস্য কামরূল আহসান, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক কিশোর রায়, সম্পাদকমণ্ডলীর সদস্য মুর্শিদা আক্তার ডেইজি, জাতীয় গার্হ্যস্থ নারী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুর্শিদা আকতার নাহার, বাংলাদেশ যুব মৈত্রীর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তপন, নারী মুক্তি সংসদের সহ-সাধারণ সম্পাদক শিউলী শিকদার, যুব মৈত্রী ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক আবুল হোসেন তুফান, মিজানুর রহমান, বাংলাদেশ ছাত্র মৈত্রীর সভাপতি আহমেদ রুবেল ও সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েল, অতুলন দাস আলো, মনিরুজ্জামান বিবর্তন প্রমুখ। 

নেতারা বলেন, ১৭ আগস্ট সন্ত্রাসবিরোধী দিবস। ১৯৯২ সালের এই দিনে ওয়ার্কার্স পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেননকে হত্যার উদ্দেশ্যে পার্টি অফিসের সামনে সন্ত্রাসীরা তার ওপর গুলি চালায়। মানুষের দোয়া ও ভালবাসায় তিনি বেঁচে আছেন। এই দিনটিকে পার্টির পক্ষ থেকে ‘সন্ত্রাসবিরোধী দিবস’ হিসেবে পালন করা হচ্ছে। এ বছর সন্ত্রাসবিরোধী দিবসের ২৫ বছর। পার্টির পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ১৭ আগস্ট ঢাকায় কেন্দ্রীয়ভাবে বিএমএ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় পার্টির নেতা ও বিশিষ্ট নাগরিকরা বক্তব্য রাখবেন। উক্ত কর্মসূচি সর্বাত্মক সফল করার জন্য এই যৌথ সভার আয়োজন।



রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৭/নঈমুদ্দীন/রফিক

Walton
 
   
Marcel