ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আ.লীগই ২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটিয়েছে : রিজভী

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ২৪ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ.লীগই ২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটিয়েছে : রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক : তৎকালীন বিএনপি সরকারকে বিব্রত করতে আওয়ামী লীগ পরিকল্পিতভাবে ২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটিয়েছে বলে দাবি করেছে বিএনপি।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘২০০৪ সালে ২১ আগস্ট হামলা একটি সন্ত্রাসী হামলা। বিএনপি সরকারকে বিভ্রান্ত করতেই ২১ আগস্টের হামলা আওয়ামী লীগের অত্যন্ত সুপরিকল্পিত ঘটনা।’

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিচতলায় দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় জাতীয়তাবাদী ওলামা দল এ দোয়া-মিলাদ মাহফিলের আয়োজন করে।

রিজভী বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে হামলা হয়েছে এবং হচ্ছে কিন্তু সেখানে তো কেউ রাষ্ট্র পরিচালনায় থাকা সরকারকে দায়ী করেনি। বরং সেখানে সন্ত্রাসী ও উগ্রবাদীর দায়ী করেছে।

‘সরকার কিংবা বিরোধীদল কেউ কাউকে দোষারোপ করেনি। বিএনপি রাষ্ট্র পরিচালনায় থাকাকালীন ২১ আগস্টে হামলা হয়েছে বলে তারা (আওয়ামী লীগ) বিএনপিকে দায়ী করেছে।’

এ সময় তিনি আরো অভিযোগ করেন, ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণার কারণে যারা সরকারের এই কর্মকাণ্ডের প্রতিবাদ করছেন এবং অবৈধ ঘোষণায় যারা সুপ্রিম কোর্টের পক্ষে অবস্থান করছেন, কথা বলছেন; তাদেরকে সরকারের বিভিন্ন বাহিনীর লোকেরা হুমকি দিচ্ছে।

রিজভী বলেন, ষোড়শ সংশোধনী রায় বাতিলের পর আওয়ামী লীগ উন্মাদ হয়ে গেছে। তারা প্রধান বিচারপতি ও বিচার বিভাগের ওপর বিষের তীর নিক্ষেপ করছেন। আওয়ামী লীগের যেসব নেতা প্রধান বিচারপতিকে পাকিস্তান চলে যেতে বলছেন তাদেরও সমালোচনা করেন বিএনপির এই নেতা।

বিএনপির ত্রাণ কর্মসূচিতে সরকার বাধা দিচ্ছে অভিযোগ করে রিজভী বলেন, ‘অথচ বন্যার্তদের কাছে সরকারের ত্রাণ পৌঁছে দেওয়ার কার্যক্রম নেই।’

আয়োজক সংগঠনের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেকের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলে, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল এবং জাতীয়তাবাদী ওলামা দলের অধ্যক্ষ নজরুল ইসলাম, হাফেজ মাওলানা জসিম উদ্দিন, আলমগীর হোসেইন খলিল, মাওলানা দেলোয়ার হোসেন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়