ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফেনীতে ৭ কিলোমিটার এলাকায় তালের বীজ বপন

সৌরভ পাটোয়ারী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ২৫ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেনীতে ৭ কিলোমিটার এলাকায় তালের বীজ বপন

ফেনী প্রতিনিধি : ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের তিনটি গ্রামে কৃষি অফিসের সহায়তায় স্বেচ্ছায় ৭ কিলোমিটার এলাকায় তিন হাজার ৪৯৮টি তালের বীজ বপন করেছেন ফেনীর স্থানীয় সাংবাদিক সৌরভ পাটোয়ারী।

শুক্রবার ভোর থেকে বিকেল ৫টা পর্যন্ত ওই বীজগুলো বপন করা হয় ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পাঁচগাছিয়া ইউনিয়নের উত্তর কাশিমপুর গ্রামের বাসিন্দা ও ফেনীর স্থানীয় সাংবাদিক সৌরভ পাটোয়ারী ব্যক্তিগতভাবে নিজ গ্রামসহ পার্শ্ববর্তী তিনটি গ্রামের রাস্তার পাশে তালের বীজ বপনের উদ্যোগ নেন।

এ জন্য তিনি চলতি মাসের প্রথম থেকে উত্তর কাশিমপুর, দক্ষিণ কাশিমপুর ও লক্ষ্মীয়ারা গ্রামের মানুষের বাড়ি বাড়ি গিয়ে দীর্ঘ ১৮দিনে দুই হাজার ৪৯৮টি তালের বীজ (আঁটি) সংগ্রহ করেন। পরে তিনি উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তার কার্যালয় থেকেও আরো এক হাজার তালের বীজ সংগ্রহ করেন।

সংগ্রহ করা তালের বীজগুলো আজ ভোর থেকে বিকেল ৫টা পর্যন্ত তিনি তিনটি গ্রামের দীর্ঘ ৭ কিলোমিটার (উত্তর কাশিমপুর থেকে দক্ষিণ কাশিমপুর ও লক্ষ্মীয়ারা) রাস্তার দু-পাশে সারিবদ্ধ করে ১০ হাত দূরত্বে বপন করেন । এ সময় তার সঙ্গে স্থানীয় গ্রামবাসী ও পাঁচগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা স্বেচ্ছায় অংশগ্রহণ করেন। 

এ ছাড়াও বীজ বপনে অংশগ্রহণ করেন ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন, ফেনী সদর উপজেলা কৃষি কর্মকর্তা আবু নঈম মোহাম্মদ সাইফুদ্দিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. রাফিউল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলটন দস্তিদার।

উপস্থিত প্রশাসনের কর্মকর্তারা সাংবাদিক সৌরভ পাটোয়ারীর উদ্যোগকে স্বাগত জানান।



রাইজিংবিডি/ফেনী/২৫ আগস্ট ২০১৭/সৌরভ পাটোয়ারী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়