ঢাকা, শনিবার, ২ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ত্রাণ দিতে উখিয়া যাচ্ছেন এরশাদ

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৩ ৮:০৩:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৩ ৮:০৩:৩৮ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশে আশ্রয় নেওয়া নির্যাতিত রোহিঙ্গাদের ত্রাণ দিতে উখিয়া যাচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বৃহস্পতিবার সকালে প্রাক্তন রাষ্ট্রপতি বিমানযোগে কক্সবাজার হয়ে উখিয়া পৌঁছাবেন। সেখানে দলীয় নেতাকর্মী নিয়ে রোহিঙ্গাদের বর্তমান অবস্থা পরিদর্শন শেষে তাদের মাঝে ত্রাণ বিতরণ করবেন।

দলের প্রেসিডিয়াম সদস্য ও মহানগর উত্তর সভাপতি এস এম ফয়সল চিশতী জানান, মিয়ানমার সেনাবাহিনী ও স্থানীয় দুষ্কৃতিকারীরা যেভাবে রোহিঙ্গাদের নিধন করছে, যেভাবে দিনের পর দিন নারী, শিশুদের ধর্ষণের পর হত্যা করা হচ্ছে, ঘরবাড়ি জ্বালিয়ে দেওয়া হচ্ছে তাতে আমরা চুপ হয়ে বসে থাকতে পারি না। জাতীয় পার্টি এই নির্যাতিত রোহিঙ্গাদের পাশে আগেও ছিল, ভবিষ্যতেও থাকবে। পার্টির চেয়ারম্যান উখিয়া যাচ্ছেন, সেখানে তাদের সঙ্গে কথা বলবেন, সান্ত্বনা দেবেন ও বর্বরোচিত এসব ঘটনার প্রতিবাদ জানাবেন।

এর আগে বক্তব্য-বিবৃতি দিয়ে পার্টির চেয়ারম্যান এরশাদ, বিরোধী দলের নেতা রওশন এরশাদ ও মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার রোহিঙ্গা নির্যাতন দমন ও তাদের বাড়িঘরে ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন এবং জাতিসংঘসহ বিশ্ব মুসলিমকে আরো জোরালো তৎপরতা চালানোর অনুরোধ জানিয়েছেন বলেও জানান জাতীয় পার্টির এই নেতা।

জানা গেছে, রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ শেষে এরশাদ বৃহস্পতিবারই ঢাকা ফিরবেন। তার নেতৃত্বে জাতীয় পার্টির প্রতিনিধি দলে থাকছেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দীন আহমেদ বাবলু এমপি, সৈয়দ আবুল হোসেন বাবলা এমপি, এসএম ফয়সল চিশতী, সোলাইমান আলম শেঠ, মৌলভী ইলিয়াছ এমপি, মাহজাবিন মোরশেদ এমপি প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

Walton
 
   
Marcel