ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪২৪, ২৬ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

‘শাহজালালে নিরাপত্তা ব্যবস্থা আন্তর্জাতিক মানদণ্ডে উন্নীত’

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৩ ৮:৪০:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৬ ১০:২৯:৫৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : শাহজালাল বিমান বন্দরের নিরাপত্তা ব্যবস্থা আন্তর্জাতিক মানদণ্ডে উন্নীত করা হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এক্সপ্লোসিভ ডিটেকশন সিস্টেম (ইডিএস) স্থাপন ও পরীক্ষামুলক কার্যক্রম পর্যবেক্ষণকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘বিমান বন্দরে ইডিএস এবং এক্সপ্লোসিভ ট্রেস ডিটেক্টর (ইটিডি) ও আই থার্টি সেভেন ডব্লুইউ  ডুয়েল ভিউ এক্স-রে মেশিন স্থাপনের মধ্য দিয়ে এর নিরাপত্তা ব্যবস্থা আন্তর্জাতিক মানদণ্ডে উত্তীর্ণ  করা হয়েছে।’ 

তিনি আরো বলেন, ‘এর মধ্য দিয়ে যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়নের দেশসহ সর্বত্র নিরাপদে পণ্য ও যাত্রী পরিবহনে নিরাপত্তা নিশ্চিত হবে।’ এ বিমান বন্দর থেকে সরাসরি কার্গোতে পণ্য পরিবহনে যুক্তরাজ্য, জার্মানি ও অস্ট্রেলিয়ার আরোপ করা অস্থায়ী নিষেধাজ্ঞা অবিলম্বে প্রত্যাহার করা হবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

পরে তিনি বিমান বন্দরের কার্গো ব্যবস্থাপনা, গ্রাউন্ড হ্যান্ডলিং কার্যক্রম ও যাত্রী সেবার স্থান সমূহ পরিদর্শন করেন। এ সময় তিনি গ্রাউন্ড হ্যান্ডলিং কার্যক্রমকে আরো দ্রুততার সাথে সম্পন্ন করে কার্গো জট দ্রুত কমানার নির্দেশনা দেন এবং উন্নত যাত্রী সেবা নিশ্চিত করতে ৩০ দিনের সময়সীমা বেঁধে দেন।

এ সময় মন্ত্রীর সাথে ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, সিভিল এভিয়েশনের নতুন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাঈম হাসান, বিমান বোর্ডের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) এনামুল বারী, বাংলাদেশ বিমানের এমডি মোসাদ্দেক আহমেদ, সিভিল এভিয়েশনের সদস্য (অপারেশন) এয়ার কমোডর মুস্তাফিজুর রহমান। 



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/আসাদ/শাহনেওয়াজ

Walton
 
   
Marcel