ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খোলা বাজারের আতপ চালে আগ্রহ কম ক্রেতাদের

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খোলা বাজারের আতপ চালে আগ্রহ কম ক্রেতাদের

গোপালগঞ্জ প্রতিনিধি : চালের দাম বৃদ্ধি পাওয়ায় বাজার স্থিতিশীল রাখতে ও সাধারণ মানুষের কথা বিবেচনা করে গোপালগঞ্জে খোলা বাজারে চাল বিক্রি শুরু হয়েছে।

গোপালগঞ্জের মানুষ আতপ চালের ভাত খেতে অভ্যস্ত না হওয়ায় চাল কিনতে তাদের আগ্রহ কম। সাধারণ মানুষ খোলা বাজারে আতপ চালের পরিবর্তে সিদ্ধ চাল দেওয়ার দাবি জানিয়েছে। 

জেলা খাদ্য অফিস জানিয়েছে, জেলা সদরে দুই দিনে পাঁচজন ডিলার প্রত্যেকে প্রতিদিন এক মেট্রিক টন করে চাল বিতরণ করে আসছে। উপজেলা সদরে তিনজন করে মোট ১৫ জন ডিলার বৃহস্পতিবার থেকে ১৫ মেট্রিক টন চাল বিক্রি করবেন। প্রত্যেক ক্রেতা দৈনিক ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল কিনতে পারছেন।

ডিলারদের কাছে ক্রেতারা ভিড় করলেও আতপ চাল দেওয়ায় অনেকে চাল না কিনে ফিরে যাচ্ছেন। ফলে চাল বিক্রি কম হচ্ছে। আতপ চালের ভাত খেতে না পারায় সিদ্ধ চাল দেওয়ার দাবি করেছে ক্রেতারা।

কম দামে সরকারি চাল কিনতে আসা সুফিয়া বেগম জানান, তারা আতপ চাল দিয়ে পিঠা তৈরি  করে থাকেন। ভাতের চাল হিসেবে সিদ্ধ চাল খেয়ে থাকেন। তিনি চাল না কিনে ফিরে যাচ্ছেন।

ওএমএস-এর চাল কিনেছেন রফিক মিয়া। তিনি জানান, সরকার কম দামে চাল দিচ্ছে, তাতে তিনি খুশি। তবে আতপ চালের পরিবর্তে সিদ্ধ চাল দেওয়ার দাবি জানান।

ডিলার শাহাজান মোল্লা জানান, এ অঞ্চলের মানুষ আতপ চালের ভাত খেতে অভ্যস্ত না। তারা সব সময় সিদ্ধ চালের ভাত খেয়ে থাকেন। যে কারণে ক্রেতারা আতপ চাল কিনতে আগ্রহ দেখাচ্ছেন না।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. খলিলুর রহমান আতপ চালের বিষয়ে জনগণের আগ্রহ কমের বিষয় স্বীকার করে বলেন, আস্তে আস্তে মানুষ অভ্যস্থ হয়ে উঠছে। তিনি আতপ চাল রান্নার কৌশল পাল্টে কোনো কোনো ক্রেতা প্রতিনিয়ত আতপ চাল ওএমএস ডিলারের কাছ থেকে কিনছেন বলে জানান।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২০ সেপ্টেম্বর ২০১৭/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়