ঢাকা, মঙ্গলবার, ৯ কার্তিক ১৪২৪, ২৪ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

শেখ হাসিনার জন্মদিনে ‘মানবতা দিবস’ পালনের প্রস্তাব

নৃপেন রায় : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-২০ ৬:৪১:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-২০ ৬:৪৫:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে ‘মানবতা দিবস’পালন করতে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটকে প্রস্তাব দিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ও সম্মিলিত বৌদ্ধ সমাজের প্রতিনিধিদের সঙ্গে ১৪ দলের মতবিনিময় সভায় তিনি এ প্রস্তাব দেন।

চলমান রোহিঙ্গা সংকট নিয়ে বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মানবিক পদক্ষেপ নিয়ে বৈশ্বিক গণমাধ্যমে প্রশংসার পরিপ্রেক্ষিতে এ প্রস্তাব দেন খালিদ মাহমুদ চৌধুরী।

গতকাল মিয়ারমারের নেত্রী অং সান সু চির দেওয়া বক্তব্যের সমালোচনা করেন খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে যারা বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল মুক্তিযুদ্ধের সময় এবং মুক্তিযুদ্ধের পরে, যারা ষড়যন্ত্র করেছিল বাংলাদেশের গণতন্ত্র এবং উন্নয়ন অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে, তারাই আজকে সাম্প্রদায়িক এই বিষয়টাকে বেশি করে সামনের দিকে নিয়ে আসছেন।

তিনি আরো বলেন, জাতির স্থপতি বঙ্গবন্ধুকে হত্যার করার পর যে সাম্প্রদায়িকতার বীজ বপণ করা হয়েছিল তার বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে লড়াই-সংগ্রাম করে বাংলাদেশকে আজকের এই জায়গায় এনেছে। প্রধানমন্ত্রী শুধু আজকে গণতন্ত্রের নেত্রী নন, তিনি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের নেত্রী। আন্তর্জাতিক গণমাধ্যম আজকে তাকে ‘মানবতার জননী’ বলছে। জাতিসংঘে আজকের যে অধিবেশন হচ্ছে, সেখানে তিনি মূল স্টিয়ারিং ধরে বসে আছেন। তাকে দেখে মার্কিন প্রেসিডেন্ট পর্যন্ত থমকে দাঁড়াচ্ছে।

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে মতবিনিময় সভায় ১৪ দলের নেতারা ছাড়াও হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা বক্তব্য রাখেন। ১৪ দলের নেতাদের মধ্যে আওয়ামী লীগের আহমদ হোসেন, আমিনুল ইসলাম আমিন, জাসদের শরীফ নুরুল আম্বিয়া, নাজমুল হক প্রধান, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভান্ডারী, গণতন্ত্রী পার্টির শাহাদাত হোসেন, ডা. শহিদুল্লাহ শিকদার, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম, অসিত বরণ রায়, বাসদের রেজাউর রশিদ খান, বৌদ্ধ প্রচার সংঘের সভাপতি সংঘনায়ক সুধানন্দ মহাথেরো, সম্মিলিত বৌদ্ধ সমাজের অশোক বড়ুয়া, পিয়ার বড়ুয়া, অবসরপ্রাপ্ত কর্নেল সুমন বড়ুয়া, রঞ্জিত বড়ুয়া, দীপ্তি বড়ুয়া, বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনের সভাপতি অসীম রঞ্জন বড়ুয়া, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নিম চন্দ্র ভৌমিক, পূজা উদযাপন পরিষদের তাপস কুমার পাল উপস্থিত ছিলেন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২০ সেপ্টেম্বর ২০১৭/নৃপেন/রফিক

Walton
 
   
Marcel