ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আড্ডায় মুক্তিযুদ্ধের গল্প শোনালেন কমান্ডার সাহাব উদ্দিন

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৩, ২২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আড্ডায় মুক্তিযুদ্ধের গল্প শোনালেন কমান্ডার সাহাব উদ্দিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : একজন কীর্তিমান মুক্তিযোদ্ধা চট্টগ্রাম জেলা কমান্ডার সাহাব উদ্দিন। একাত্তরের রণাঙ্গনে সক্রিয় অংশগ্রহণকারী একজন বীর সৈনিক তিনি।

অস্ত্র হাতে যুদ্ধ করেছেন। দেশ স্বাধীন করেছেন। স্বাধীনতার পর এই স্বাধীনতার মর্যাদা আর অর্জন ধরে রাখতে কাজ করে যাচ্ছেন তিনি।

তার এমন দেশ প্রেম ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস এবং যুদ্ধকালীন স্মৃতি এই প্রজন্মের তারুণ্যের মাঝে ছড়িয়ে দিতে বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের মোহাম্মদপুরস্থ নিজ বাড়ির উঠোনে মুক্তিযু্দ্ধের স্মৃতিময় দিনগুলো নিয়ে আয়োজন করেছিলেন ব্যতিক্রমধর্মী আড্ডা অনুষ্ঠান।

অনুষ্ঠানে তিনি মুক্তিযুদ্ধের পূর্বাপর নানা ঘটনা, মুক্তিযুদ্ধে যাওয়ার স্মৃতি, ভারতে প্রশিক্ষণ, দেশে ফিরে সরাসরি সম্মুখযুদ্ধে অংশগ্রহণ, মৃত্যুমুখ থেকে বেঁচে ফিরে আসাসহ নানা স্মৃতি তুলে ধরেন নতুন প্রজন্মের উদ্দেশে।

বর্তমানে চট্টগ্রাম জেলার মুক্তিযোদ্ধা কমান্ডার হিসেবে দায়িত্বপালনকারী সাহাব উদ্দিন বলেন, মুক্তিযোদ্ধারা চিরদিন বেঁচে থাকবেন না। কিন্তু তারা কিভাবে যুদ্ধ করে, কত কষ্ট আর মৃত্যুকে মুখোমুখি রেখে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন তা নতুন প্রজন্মকে জানিয়ে যেতে হবে। প্রতিটি মুক্তিযোদ্ধা পরিবারে মুক্তিযুদ্ধ নিয়ে আড্ডা হতে হবে। পরিবারের সদস্যদেরকে মুক্তিযুদ্ধের গল্প শোনাতে হবে। তাহলে নতুন প্রজন্ম দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশকে ভালোবাসতে শিখবে। স্বাধীনতার মর্যাদা সমুন্নত রাখতে সচেষ্ট হবে। দেশের বিরুদ্ধে, স্বাধীনতার বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র হলে প্রতিরোধ করতে শিখবে।

ব্যতিক্রমী এই আড্ডা অনুষ্ঠানে চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার বিপিএম, পিপিএম, জেলা পুলিশ সুপার নুরুল আলম মিনাসহ জেলা ও নগর পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার, চট্টগ্রামে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক, নগরীর বিভিন্ন পর্যায়ের গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২২ সেপ্টেম্বর ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়