ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘চাল নিয়ে জনগণের সঙ্গে তামাশা করছে সরকার’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ২৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘চাল নিয়ে জনগণের সঙ্গে তামাশা করছে সরকার’

নিজস্ব প্রতিবেদক : চাল নিয়ে সরকার জনগণের সঙ্গে তামাশা করছে। চালের দাম বাড়ার জন্য সরকারি দলের বাজার সিন্ডিকেট দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে চালের দাম নিয়ন্ত্রণে আনার দাবিতে খাদ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানপূর্বক বাংলাদেশ গণ ঐক্য আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, ভোটারবিহীন সরকারের ভয়াবহ দুঃশাসন ও লুটেরা নীতির কারণে চালের মূল্য আজ নিয়ন্ত্রনহীণ। দেশি-বিদেশি বিনিয়োগ এখন শুন্যের কোঠায়। বিনিয়োগ না হওয়ায় এবং উৎপাদন দিন দিন কমতে থাকায় আমদানির ওপর নির্ভরশীল হয়ে পড়েছে দেশ। ফলে আমদানি খাতে ব্যয় বাড়তে থাকায় বাইরের সঙ্গে বাংলাদেশের পণ্য বাণিজ্যে ঘাটতি বেড়েই চলেছে।

গোলাম মোস্তফা ভুইয়া আরো বলেন, ক্ষমতাসীন দলের ব্যবসায়ী সিন্ডিকেট চালের মূল্যবৃদ্ধির জন্য দায়ী। মন্ত্রীদের সঙ্গে ব্যবসায়ীদের বৈঠকের পরও কমেনি চালের দাম। চাল ব্যবসায়ী ও মিল মালিকরা চালের দাম দুই থেকে তিন টাকা কমানোর প্রতিশ্রুতি দিয়েছেন বলে গত কয়েকদিনে সরকারের মন্ত্রীদের বক্তব্য বাগাড়ম্বর ছাড়া আর কিছুই নয়। কারণ এর প্রভাব বাজারে এখনও পড়েনি। গতকালও মোটা চাল ৫৫ টাকা ও মাঝারি সরু চাল ৬৫-৭০ টাকায় বিক্রি হয়েছে।

মানববন্ধন শেষে সংগঠনের উপদেষ্টা মো. মঞ্জুর হোসেন ঈসা ও আরমান হোসেন পলাশের নেতৃত্বে খাদ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।

সংগঠনের সভাপতি আরমান হোসেন পলাশের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন- জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাতীয়তাবাদী ওলামা দলের নেতা হাফেজ মাসুম বিল্লাহ, হকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এম সাইফুর রহমান প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৭/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়