ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ানডে দলের নতুন মুখ সাইফ উদ্দিন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৬, ৫ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ানডে দলের নতুন মুখ সাইফ উদ্দিন

ক্রীড়া প্রতিবেদক : তিন ম্যাচ ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলে নতুন মুখ সাইফ উদ্দিন। এর আগে বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছে তার। এবার ওয়ানডেতে অভিষেকের অপেক্ষায়।

চলতি বছরের এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয় চট্টগ্রামের এই ক্রিকেটারের। দুই ম্যাচে বল হাতে নিয়েছিলেন ১ উইকেট। আর ব্যাট হাতে করেছিলেন ৬ রান। ২০ বছর বয়সী সাইফ উদ্দিনের প্রথম শ্রেণিতের ক্রিকেটে অভিষেক হয়েছে ২০১৪ সালে। চট্টগ্রাম বিভাগের হয়ে খেলেন তিনি।

২৪টি প্রথম শ্রেণির ম্যাচে উইকেট নিয়েছেন ৫১টি। এক ইনিংসে তার সেরা বোলিং ফিগার ৪১ রানে ৫ উইকেট। আর এক ম্যাচে তার সেরা বোলিং ফিগার ১২১ রানের বিনিময়ে ৭ উইকেট। ব্যাট হাতে প্রথম শ্রেণির ক্রিকেটে রান করেছেন ৮৩৫টি। ক্যারিয়ার সেরা ইনিংস অপরাজিত ৭৭ রান। কোনো সেঞ্চুরি না থাকলেও ৬টি অর্ধশতক রয়েছে।

১১টি টি-টোয়েন্টি ম্যাচে তিনি উইকেট নিয়েছেন ১০টি। সেরা বোলিং ফিগার ১২ রানের বিনিময়ে ৩ উইকেট।

২০১৬ সালের বিপিএলে ১৩ নভেম্বর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খুলনা টাইটান্সের বিপক্ষে অভিষেক হয় তার।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও সাইফ উদ্দিন।



রাইজিংবিডি/ঢাকা/৫ অক্টোবর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়