ঢাকা, শনিবার, ২ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিএনপির প্রতিবাদ কর্মসূচি শনিবার

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১২ ৬:১২:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১২ ৬:১৫:৩৭ পিএম

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : দুর্নীতি ও জাতীয় পতাকার মানহানির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে কর্মসূচি দিয়েছে দলটি। আগামী শনিবার দেশব‌্যাপী এই কর্মসূচি পালিত হবে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচির কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আজও আরো দুটি মিথ্যা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। এর প্রতিবাদে শনিবার ঢাকাসহ দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচি পালিত হবে।’

বিএনপি প্রধানের অনুপস্থিতিতেই বৃহস্পতিবার দুর্নীতি ও জাতীয় পতাকার মানহানির দুটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

এর মধ্যে জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার আত্মপক্ষ সমর্থনের শুনানিতে হাজির না থাকায় বৃহস্পতিবার প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

আর স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি করার অভিযোগে আরেক মামলায় সমন জারির পরও আদালতে না আসায় বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার মহানগর হাকিম নূর নবী।

এর আগে গত সোমবার দুই বছর আগে কুমিল্লার চৌদ্দগ্রামে বিস্ফোরক আইনের একটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ‘পলাতক’ আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। এর প্রতিবাদে ‍বুধবার বিক্ষোভ করেছে বিএনপি নেতা-কর্মীরা।



রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/রেজা/সাইফ

Walton
 
   
Marcel