ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রাক্তন মন্ত্রী এম কে আনোয়ার মারা গেছেন

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩২, ২৪ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাক্তন মন্ত্রী এম কে আনোয়ার মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক : প্রাক্তন মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের নিজ বাসায় প্রবীণ এ রাজনীতিকের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

এম কে আনোয়ারের ছেলে মাহবুব আনোয়ারের উদ্ধৃতি দিয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

আজ সকাল ১০টায় কাটাবন মসজিদে তার প্রথম জানাজা, দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা ও দুপুর ১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। আগামীকাল বাদ আসর কুমিল্লার হোমনায় জানাজা শেষে পারিবারিক কবরস্থনে তাকে দাফন করা হবে। 

শায়রুল কবির খান জানান, প্রাক্তন এ মন্ত্রীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সকালে এম কে আনোয়ারের বাসায় যাওয়ার কথা রয়েছে।

এম কে আনোয়ারের পুরো নাম মোহাম্মদ খোরশেদ আনোয়ার। তিনি ১৯৩৩ সালের ১ জানুয়ারি খুলনায় জন্মগ্রহণ করেন। তিনি পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন উচ্চ পদে দায়িত্ব পালন করেছেন। সরকারি চাকরি হতে অবসর নেওয়ার পর রাজনীতিতে যুক্ত হন। বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারে পাঁচবার জাতীয় সংসদ সদস্য এবং দুইবার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিগত চারদলীয় জোট সরকারের এ প্রভাবশালী মন্ত্রী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্ব ২০১৭/রেজা/এসএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়